BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

An Action Hero Review: গতে বাঁধা ছক ভেঙে দর্শকদের মন জয়ের চেষ্টা আয়ুষ্মানের, কেমন হল ‘অ্যান অ্যাকশন হিরো’?

Published by: Suparna Majumder |    Posted: December 2, 2022 6:45 pm|    Updated: December 2, 2022 6:45 pm

Here is the review of Ayushmann Khurrana and Jaideep Ahlawat starrer An Action Hero | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: আয়ুষ্মান খুরানার (Ayushmann Khurrana) সিনেমা মানেই বিষয় নির্ভর ছবি। এই ধারণা নিয়ে ‘অ্যান অ্যাকশন হিরো’ (An Action Hero) ছবিটি দেখতে গেলে ভুল করবেন। কারণ অনিরুদ্ধ আইয়ার পরিচালিত ছবিটি পুরোপুরি বলিউডের ‘মসালা’ সিনেমা। আর তাতে ‘অ্যাকশন হিরো’ হওয়ার আপ্রাণ চেষ্টা করেছেন আয়ুষ্মান।

An-Action-Hero-1

ব্যতিক্রমী কিছু করার তাগিদে ‘বাধাই হো’ সিনেমায় অভিনয় করেছিলেন আয়ুষ্মান। অভিনয় করেছেন ‘আর্টিকেল ১৫’র মতো সিনেমায়। পেয়েছেন জাতীয় পুরস্কার। তবে নতুন সিনেমার মাধ্যমে যেন বলিউডের মূল স্রোতে ফেরার চেষ্টা করলেন অভিনেতা। গোটা সিনেমা ইঁদুর-বিড়ালের খেলার মতো। একদিকে আয়ুষ্মান খুরানা, অন্যদিকে জয়দীপ অহল্বাত। সুপারস্টার মানবের চরিত্রে অভিনয় করেছেন আয়ুষ্মান। জয়দীপকে দেখা গিয়েছে ভুরার চরিত্রে।

[আরও পড়ুন: ‘সার্কাস’ ছবিতে ডাবল রোলে রণবীর, ট্রেলারের বিশেষ চমক দীপিকা পাড়ুকোন]

হরিয়ানায় শুটিং করতে যায় মানব। দুর্ঘটনাবশত তার ধাক্কায় পড়ে গিয়ে হরিয়ানার দাপুটে নেতা ভুরার ভাইয়ের মৃত্যু হয়। গ্রেপ্তারির ভয়ে দেশ ছাড়ে মানব। বিদেশেও তার পিছু নেয় ভুরা। শুরু হয় ইঁদুর দৌড়। তাতে আবার গ্যাংস্টারদের উপদ্রব শুরু হয়ে যায়। এত কিছু দেখতে দেখতে একসময় ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর কথা মনে পড়ে যায়।

An-Action-Hero-2

সে যাই হোক, একের পর এক টুইস্ট রয়েছে ছবিতে। তাতে চুটিয়ে অ্যাকশন করছেন আয়ুষ্মান। অ্যাকশন দৃশ্যে ক্ষিপ্রতা অবশ্যই ছিল তবে তাতে যুক্তি বিশেষ ছিল না। কয়েকটি জায়গায় আয়ুষ্মানের চরিত্রকে বড্ড বেশি বিভ্রান্ত লাগে। তবে যাঁরা অ্যাকশন দেখতে ভালবাসেন তাঁদের এ ছবি ভাল লাগবে। ক্যামিও চরিত্রে অক্ষয় কুমারকে রাখার জন্যই শুধুমাত্র সিনেমার পরিধি কিছুটা বাড়ানো হয়েছে। তবে মালাইকা অরোরাকে বেশ লাস্যময়ী মেজাজেই দেখা গিয়েছে।

অ্যাকশন দৃশ্যের সঙ্গে গানের ব্যবহার করা হয়েছে। তা দেখতে মন্দ লাগে না। তবে পরিচালক অ্যাকশন সিনেমা তৈরি করার চেষ্টা করেছেন, না বলিউডের নেপথ্য কাহিনি দেখানোর চেষ্টা করেছেন তা বোঝা গেল না। ‘অ্যান অ্যাকশন হিরো’ হয়ে ওঠার প্রবল চেষ্টা করেছেন আয়ুষ্মান। শুধুমাত্র এই চেষ্টার জন্যই তাঁর প্রশংসা প্রাপ্য। জয়দীপ অহল্বাত খলনায়ক হিসেবে বেশি নজর কেড়েছেন। ছবিতে নায়িকার কোনও স্থান নেই। তবে কিছু সময়ের জন্য মালাইকা ও নোরার নাচ উপভোগ করতে পারেন।

ছবি – অ্যান অ্যাকশন হিরো
অভিনয়ে – আয়ুষ্মান খুরানা, জয়দীপ অহল্বাত
পরিচালনায় – অনিরুদ্ধ আইয়ার

[আরও পড়ুন: ফিফা ফ্যান ফেস্টিভ্যালের মঞ্চে উলটো করে জাতীয় পতাকা হাতে নোরা! ক্ষুব্ধ নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে