১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কৌতুক জগতের নেপথ্যের গল্পকথায় তৈরি ‘ভাগ বিনি ভাগ’, কতটা দাগ কাটলেন স্বরা ভাস্কর?

Published by: Suparna Majumder |    Posted: December 5, 2020 4:16 pm|    Updated: December 5, 2020 5:48 pm

Here is the Review of Swara Bhasker starrer Netlix series Bhaag Beanie Bhaag | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ‘রোকা’ অনুষ্ঠান থেকে পালিয়ে যাওয়া তরুণী গিয়ে পৌঁছায় স্ট্যান্ড-আপ কমেডির মঞ্চে। স্বপ্নের জন্য ছেড়ে দেয় নিজের নিশ্চিত মাইনের চাকরি। কাহিনির দিক থেকে নেটফ্লিক্সের (Netflix) ‘ভাগ বিনি ভাগ’ সিরিজে নতুন কিছু নেই। ট্রেলারেই সেই আঁচ পাওয়া গিয়েছিল। ছ’টি এপিসোডে তার অন্যথা হল না। এখনও পর্যন্ত ভারতীয় সিরিজে কমেডির জগতের নেপথ্যের কাহিনি সেভাবে দেখানো হয়নি। সেই দিক থেকে অবশ্য ‘ভাগ বিনি ভাগ’কে (Bhaag Beanie Bhaag) তার যাত্রাপথের সূচনা বলা যেতেই পারে।

২৯ বছরের তরুণী বিনি (স্বরা ভাস্কর)। ছোটবেলা থেকেই তাঁর স্বপ্ন স্ট্যান্ড-আপ কমেডিয়ান হওয়া। কিন্তু মধ্যবিত্ত ভারতীয় পরিবারে পড়াশোনাই আগে। তাই ডিগ্রি নিয়ে কর্পোরেট অফিসে কাজ করতে যায় সে। ধনী প্রেমিক অরুণ (বরুণ ঠাকুর) আবার আচমকা বিয়ের প্রস্তাব দিয়ে বসে। মেয়ের সুখী সংসারই বাবা (গিরিশ কুলকর্ণি) ও মায়ের (মোনা আম্বেগাঁওকর) একমাত্র স্বপ্ন। কিন্তু সুখের শান্ত পুকুর নয়, বিনি চায় স্বপ্নের বিশাল সমুদ্রে ভেসে যেতে। স্বপ্নের পিছনে ছোটা অত সহজ নয়। আগে ব্যর্থতার তিক্ত গরল ঝেড়ে ফেলতে হয় তাঁকে। এভাবেই চেনা-জানা কাহিনি সাজিয়েছেন রবি প্যাটেল (Ravi Patel), নিশা কালরা, নীল শাহ, দেবশ্রী শিভাদেকার। মার্কিন স্ট্যান্ড জগতের পরিচিত মুখ রবি এ ছবিতে একই নামে অভিনয়ও করেছেন।

[আরও পড়ুন: ‘সীতাহরণকে ন্যায়ের দৃষ্টিতে দেখানো হবে আদিপুরুষ ছবিতে’, সইফের মন্তব্যে বিতর্কের ঝড়]

মোটের উপর প্রচেষ্টা ভাল। বিষয়বস্তুও প্রায় আনকোরা। তবে স্বরা ভাস্কর (Swara Bhasker) পেশাদার কমেডিয়ান নন। তাই চেষ্টা করেও সেই বডি ল্যাঙ্গোয়েজ তিনি আনতে পারেননি। কিছু কিছু জায়গায় কাহিনি বড্ড ধীর গতির। বিনির বন্ধু কপির চরিত্রে ডলি সিং সপ্রতিভ। তাঁর ভ্লগের ‘জুগাড়’-এর সঙ্গে অনেকেই মিল খুঁজে পাবেন। ঠিক মধ্যবিত্ত পরিবারের বাবা-মায়ের মতোই আচরণ করেছেন গিরিশ ও মোনা। অভিনয় বহুদিনের অভ্যাস, তা বোঝা যায়।

[আরও পড়ুন: ‘বিগ বস’ থেকে রাহুলকে বেরিয়ে যেতে বললেন সলমন! প্রোমো ঘিরে জোর জল্পনা]

মুক্তির আগে অনেকেই এই সিরিজের সঙ্গে আমাজন প্রাইম ভিডিওর ‘দ্য মার্ভেলাস মিসেস মেইজেল’ (The Marvelous Mrs. Maisel) সিরিজের তুলনা টেনেছিলেন। কিন্তু দু’টো সিরিজ মোটেও এক নয়। বিনি এবং মেইজলের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। আর এই আলাদা হওয়ার তাগিদেই প্রথম মরশুমের অসম্পূর্ণতা। কারণ তাতে আবার রয়েছে দ্বিতীয় মরশুমের ইঙ্গিত। যা ইদানীং প্রায় সমস্ত সিরিজেরই ভবিতব্য। বিনিও ব্যতিক্রম নয়।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে