Advertisement
Advertisement
Bunty Aur Babli 2 Review

Bunty Aur Babli 2 Review: নস্ট্যালজিয়ায় ভর করে কি বাজিমাত করতে পারল সইফ-রানির ‘বান্টি অউর বাবলি ২’?

ছবিতে পুলিশ অফিসার জটায়ুর চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি।

Review of Saif Ali Khan, Rani Mukerji starrer Bunty Aur Babli 2
Published by: Suparna Majumder
  • Posted:November 19, 2021 5:46 pm
  • Updated:September 12, 2023 3:17 pm

সুপর্ণা মজুমদার: সিক্যুয়েল ছবি তৈরি হলে, তা নিয়ে বাড়তি প্রত্যাশা থাকে। প্রত্যাশার এই পাহাড়ের শিখরে পৌঁছানো বড্ড কষ্টকর। বড় বড় প্রযোজক-পরিচালক গল্পের মাঝেই পথ হারিয়ে ফেলেন। এমনটাই হয়েছে আদিত্য চোপড়া প্রযোজিত ‘বান্টি অউর বাবলি ২’ (Bunty Aur Babli 2) সিনেমার ক্ষেত্রে।  ২০০৫ সালের ব্লকবাস্টার ছিল ‘বান্টি অউর বাবলি’। তার সিক্যুয়েল নিয়ে প্রত্যাশা প্রচুর ছিল। কিন্তু তা পূরণ হল কোথায়? দুর্বল চিত্রনাট্য ও গতানুগতিক অভিনয়ে স্বাদ হারাল ২ ঘণ্টা ১৮ মিনিটের সিনেমা। 

 

Advertisement

২০০৫ সালের ছবিতে ‘বাবলি’ রানি মুখোপাধ্যায়ের (Rani Mukerji) বিপরীতে ‘বান্টি’ হিসেবে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন। আর পুলিশ অফিসার দশরথের ভূমিকায় ছিলেন খোদ বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। দু’জনের কেউই নতুন ছবিতে নেই। অভিষেকের বদলে বান্টির ভূমিকায় অভিনয় করেছেন সইফ আলি খান (Saif Ali Khan)। পুলিশ অফিসার জটায়ুর চরিত্রে রয়েছেন পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi)। আর এই প্রজন্মের বান্টি-বাবলি হয়েছেন সিদ্ধান্ত চতুর্বেদী ও শর্বরী ওয়াঘ। 

Advertisement

 

[আরও পড়ুন: বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করল কেন্দ্র, গুরু নানকের জন্মদিনে বড় ঘোষণা মোদির]

ট্রেলার দেখেই গল্প আন্দাজ করা গিয়েছিল। পুরনো বান্টি ও বাবলির নাম ব্যবহার করে একের পর এক চুরি করতে থাকে কুণাল (সিদ্ধান্ত) ও সোনিয়া (শর্বরী)। জটায়ুর ইন্ধনে তাদের উচিত শিক্ষা দিতে আবার পুরনো ফর্মে ফেরে রাকেশ ও ভিম্মি। এর বেশি কিছু আর কাহিনিতে নেই। তাও যদি সঠিকভাবে সাজানো যেত, কিছুটা হয়তো উপভোগ্য হত। পরিচালক বরুণ শর্মা যেন শুধু জিগ-স পাজলের সমাধান করার চেষ্টা করে গিয়েছেন। তাতে সিনেমারই ক্ষতি হয়েছে। 

 

রানি মুখোপাধ্যায় এমনিতে ভাল অভিনেত্রী। কিন্তু বাবলির চরিত্রে যেন জোর করে কমেডির ছোঁয়া আনার চেষ্টা করেছেন। সইফ আলি খানেরও অবস্থা তাই। রোম্যান্টিক জুটি হিসেবে দু’জনের গ্রহণযোগ্যতা রয়েছে। তবে এই সিনেমায় রোম্যান্টিক দৃশ্যেও যেন দু’জন বড্ড দুর্বল। ‘গাল্লি বয়’ ছবিতে এম সি শের হিসেবে বেশ ভাল অভিনয় করেছিলেন সিদ্ধান্ত। বড় হাউসের তারকাদের ভিড়ে তিনি যেন কোথাও হারিয়ে গেলেন। শর্বরী ওয়াঘের অভিনয় অবশ্য ভাল লেগেছে। সঠিক সুযোগ পেলে এবং তার সদ্ব্যবহার করতে পারলে লম্বা রেসের ঘোড়া তিনি হতেই পারেন। আখেরে একটি কথাই ‘বান্টি অউর বাবলি ২’র ক্ষেত্রে বলা যায়। পুরনো মদ নতুন বোতলে পরিবেশন করার ফর্মুলায় সব সিনেমা উপভোগ্য হয় না। 

  • ছবি – বান্টি অউর বাবলি ২
  • পরিচালনা – বরুণ ভি. শর্মা
  • অভিনয়ে – সইফ আলি খান, রানি মুখোপাধ্যায়, পঙ্কজ ত্রিপাঠি, সিদ্ধান্ত চতুর্বেদী, শর্বরী ওয়াঘ

[আরও পড়ুন: ব্যাগে লক্ষ লক্ষ টাকা! শিয়ালদহের ২ টিকিট পরীক্ষককে চাকরি থেকে বরখাস্ত করল রেল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ