২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Rudrabinar Obhishaap 2 Review: ‘রাগ সঞ্জীবনী’র রহস্য ভেদ করতে মরিয়া আলাপ-শ্রুতি, কেমন হল ‘রুদ্রবীণার অভিশাপ ২’?

Published by: Suparna Majumder |    Posted: July 2, 2022 7:59 pm|    Updated: July 2, 2022 10:00 pm

Review of Vikram Chatterjee, Rupsa Chatterjee, Saurav Das, Ditipriya Roy Rudrabinar Obhishaap 2 series | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ওয়েব দুনিয়ায় আলাপ ও শ্রুতি হয়ে ফিরেছেন বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee) এবং রূপসা চট্টোপাধ্যায় (Rupsa Chatterjee)। ‘রুদ্রবীণার অভিশাপ’-এর রহস্য ভেদ করতে মরিয়া দু’জন। সিরিজের প্রথম ন’টি এপিসোডে কাহিনি যেখানে শেষ হয়েছিল। দ্বিতীয় পর্বের শেষ আটটি এপিসোডে সেখান থেকেই শুরু হয়েছে গল্প।

Rudrabinar Obhishaap 1

নতুন পর্বে আমানত খানের সবক’টি চাকতি সংগ্রহ করতে সফল হয় আলাপ। কিন্তু সলামত ও কেদারের সম্পর্ক নিয়ে নতুন জটিলতার সৃষ্টি হয়। এদিকে নাদের (সৌরভ দাস) সত্যি জানতে পেরে যায় সলামত। পরিস্থিতি বেগতিক দেখে পালিয়ে যায় সে। পরে আবার নাদ সাজকে অপহরণ করে। আলাপের কাছ থেকে রোহিনীর অপহরণের বিষয়ে জানতে পারে শ্রুতি। দু’জনে মিলে রাগ সঞ্জীবনী খুঁজতে থাকে। আবার কেদারের পরিচয়ের রহস্যও ভেদ করতে চায়। শেষ পর্যন্ত কী হয়, তা হইচই প্ল্যাটফর্মে দেখে নেওয়াই ভাল। তবে কিছু কথা জানিয়ে রাখা প্রয়োজন।

Rudrabinar Obhishaap 3 

[আরও পড়ুন: গোলাপে নগ্নতা ঢাকলেন বিজয়! বলিউডে পা রাখতেই ভাইরাল দক্ষিণী নায়কের পোস্টার]

রহস্যধর্মী সিরিজে টুইস্ট এবং টার্ন থাকা বাঞ্ছনীয়। তা জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত আটটি এপিসোডের কিছু জায়গায় রয়েছে, বাকিটা গতে বাঁধা। আলাপ এবং নাদই এই সিরিজে মুখ্য। শ্রুতি (রূপসা) এবং সাজ (দিতিপ্রিয়া) কেবল পার্শ্ব চরিত্র হিসেবেই রয়েছে। পরাণ বন্দ্যোপাধ্যায়, দেবশংকর হালদার, শ্রীলেখা মিত্র, সুজন মুখোপাধ্যায়, অনুরাধা মুখোপাধ্যায়, সুদীপ মুখোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র, সুজন মুখোপাধ্যায়, ঊষসী রায়ের মতো অভিজ্ঞ অভিনেতা-অভিনেত্রী রয়েছে সিরিজে। তাঁরাও শুধুমাত্র নিজেদের ভূমিকা পালন করেছেন। 

Rudrabinar-Obhishaap-2

তবে সিরিজে গল্প মাঝে মধ্যেই পথ হারিয়েছে। মিউজিক্যাল থ্রিলার ‘রুদ্রবীণার অভিশাপ’ (Rudrabinar Obhishaap)। তাতে গান অবশ্যই থাকবে। তবে সব গানের থাকার প্রয়োজন ছিল না বলেই মনে হয়েছে। শেষের দিকে আলাপের গানে কীভাবে মরা নদীতে জল এল? সে যুক্তি মনে না আসাই ভাল। গল্পের খাতিরে হয়তো এই ‘ক্রিয়েটিভ লিবার্টি’ নেওয়া যেতে পারে। আগের এপিসোডগুলিতে নাদ হিসেবে ক্ষুরধার অভিনয় করেছেন সৌরভ দাস (Saurav Das)। এখানে তাঁর অভিনয়ের কিছু জায়গায় নাটকীয়তা বেশি মনে হয়েছে। রুদ্রপুরের মহাগুরু হয়ে ওঠার আপ্রাণ চেষ্টা করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়। সবমিলিয়ে একটিই কথা বলা যেতে পারে। একটি সিরিজের মধ্যে রহস্য-রোমাঞ্চ- প্রেম-আবেগ সমস্ত কিছু দেখাতে চেয়েছেন পরিচালক। তবে সিরিজের নতুন এপিসোডগুলির শুরু ভাল হলেও শেষ তেমন মনঃপুত হল না। 

সিরিজ – রুদ্রবীণার অভিশাপ
অভিনয়ে – বিক্রম চট্টোপাধ্যায়, রূপসা চট্টোপাধ্যায়, সৌরভ দাস, দিতিপ্রিয়া রায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, দেবশংকর হালদার, শ্রীলেখা মিত্র, সুজন মুখোপাধ্যায়, অনুরাধা মুখোপাধ্যায়, সুদীপ মুখোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র, সুজন মুখোপাধ্যায়, ঊষসী রায়, প্রমুখ।
পরিচালনা -জয়দীপ মুখোপাধ্যায়

[আরও পড়ুন: বাংলা সিনেমায় অভিনয় করবেন রিয়া চক্রবর্তী? জল্পনা তুঙ্গে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে