১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Rudrabinar Obhishaap Review: ‘রুদ্রবীণার অভিশাপ’ সিরিজে নতুন রহস্যের সমাধান কি করতে পারল আলাপ ও শ্রুতি?

Published by: Suparna Majumder |    Posted: January 1, 2022 7:04 pm|    Updated: January 20, 2022 5:57 pm

Rudrabinar Obhishaap Review: Vikram Chatterjee, Ditipriya Roy, Rupsa Chatterjee, Saurav Das starrer series streaming on Hoichoi | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: রহস্য আর গান, এই ছিল ‘তানসেনের তানপুরা’র সম্পদ। এবার আলাপ-শ্রুতি ফিরেছে ‘রুদ্রবীণার অভিশাপ’-এর (Rudrabinar Obhishaap) কাহিনি জানতে। সঙ্গে নতুন দুই চরিত্র নাদ ও সাজ। এবারের কাহিনিতে রহস্য বেশ কম মনে হল। তার বদলে গান ও সম্পর্কের টানাপোড়েনই বেশি। 

সিরিজের শুরুতে রুদ্রপুরের কাহিনির গ্রাফিক্যাল রিপ্রেজেন্টেশন ভাল। তারপরই নাদের চরিত্রে আগমন হয় সৌরভ দাসের (Saurav Das)। রহস্যের আবরণ তৈরি হয়।  অল্প সময়েই তা ভেঙে যায় আলাপ ও শ্রুতির বাগদানের দৃশ্যে। রহস্যগল্পের মেজাজ যেন করণ জোহরের সিনেমার মতো হয়ে যায়। সাজ হিসেবে দিতিপ্রিয়া রায়ের (Ditipriya Roy) আগমন ঘটে। 

বাগদানের অনুষ্ঠান চলতে চলতেই ষড়যন্ত্র শুরু হয়ে যায়। আলাপের মাকে অপহরণ করা হয়। অপহরণের নেপথ্যে হেমন্ত এবং রুদ্রপুরের রুদ্রভৈরব। যেকোনও মূল্যে ‘রাগ সঞ্জীবনী’র হদিশ আলাপকে পেতে হবে, না হলে ফল ভাল হবে না বলেই ফোনে হুমকি দেয় রুদ্রভৈরব। আর তারই হাতের পুতুল নাদ। যে ক্রমাগত মধুবন্তীর (জয়তী ভাটিয়ার বদলে এই চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র) কাছের মানুষদের ক্ষতি করতে চায়। মায়ের অপহরণের কথা কাউকে বলতে পারে না আলাপ। তবে ‘রাগ সঞ্জীবনী’র খোঁজ শুরু করে দেয়। আর এই খোঁঁজেই তার সামনে আসতে থাকে নানা অজানা সত্য।  

[আরও পড়ুন: অবশেষে অভিভাবক পেল প্রদেশ কংগ্রেস, দীর্ঘদিন বাদে অধীরদের পর্যবেক্ষক নিয়োগ করল AICC]

আলাপ হিসেবে বিক্রম চট্টোপাধ্যায়ের (Vikram Chatterjee) অভিনয়ে কোনও তফাত নেই। শ্রুতির ভূমিকায় অভিনয় করেছেন (Rupsa Chatterjee)। ‘তানসেনের তানপুরা’য় রূপসাকে যতটা প্রাণবন্ত লেগেছিল ‘রুদ্রবীণার অভিশাপ’-এ ততটা লাগল না। সংলাপ বেশ কম। তাতে অতিরিক্ত এক্সপ্রেশনই দিতে হয়েছে অভিনেত্রীকে। দিতিপ্রিয়ার চরিত্রের গুরুত্ব অনেক পরে প্রকাশ্যে আসতে শুরু করে। আশা করছি, পরবর্তী এপিসোড গুলিতে তাঁকে আরও বেশি করে পাওয়া যাবে।

সিরিজের ন’টি এপিসোডে নাদ হিসেবে সৌরভ দাসের অভিনয় নজর কেড়েছে। তার চরিত্রের যন্ত্রণা ও নৃশংসতা সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন তিনি। রুদ্রভৈরবের নিষ্ঠুর দিকটি দক্ষতার সঙ্গে ক্যামেরার সামনে তুলে ধরেছেন সুদীপ মুখোপাধ্যায়। দেবশংকর হালদার, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, নীল সুজন মুখোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র, দেবেশ রায়চৌধুরীরা শুধু নিজেদের ভূমিকা পালন করে গিয়েছেন। দু’টি ধাপে প্রকাশ্যে এসেছে ‘রুদ্রবীণার অভিশাপ’ সিরিজের ন’টি এপিসোড। তাতে অবশ্য রহস্যের সমাধান হয়নি। তার জন্য অপেক্ষা করতে হবে এপ্রিল মাস পর্যন্ত। তখনই নতুন এপিসোড প্রকাশ্যে আসবে। 

  • সিরিজ – রুদ্রবীণার অভিশাপ
  • মুখ্য ভূমিকায় – বিক্রম চট্টোপাধ্যায়, রূপসা চট্টোপাধ্যায়, দিতিপ্রিয়া রায়, সৌরভ দাস
  • পরিচালনা – জয়দীপ মুখোপাধ্যায়

[আরও পড়ুন: COVID-19: সংক্রমণ ঠেকাতে ফের কড়া বিধিনিষেধের পথে হাঁটতে পারে রাজ্য! দাবি সূত্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে