BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Uttoron Web Series Review: সাইবার ক্রাইমের গল্পে মধুমিতার দুর্বল অভিনয়! কেমন হল ‘উত্তরণ’?

Published by: Akash Misra |    Posted: January 27, 2022 7:52 pm|    Updated: February 1, 2022 2:00 pm

Uttoron Web Series Review: Madhumita Sarcar Fail To impress Audience | Sangbad Pratidin

আকাশ মিশ্র: সুকান্ত গঙ্গোপাধ্যায়ের ‘বটতলা’ উপন্য়াস থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে হইচইয়ের নতুন ওয়েব সিরিজ ‘উত্তরণ’ (Uttoron Web Series Review)। ২৬ জানুয়ারিই মুক্তি পেয়েছে এই সিরিজ। মধুমিতা সরকার (Madhumita Sarcar), রাজদীপ গুপ্ত, শাওন চক্রবর্তী, স্বস্তিকা দত্ত অভিনীত এই সিরিজের দৈর্ঘ্য প্রায় আড়াই ঘণ্টা। মোট ৭টি এপিসোড। এ তো গেল সিরিজ সম্পর্কে যাবতীয় তথ্য। কিন্তু এই সিরিজ কি জমল? প্রথমেই বলে রাখা যাক, যাঁরা উপন্যাসটি পড়েছেন, তাঁরা এই সিরিজ দেখলে বেশ দুঃখই পাবেন। আর যাঁরা পড়েননি, তাঁদের একটাই পরামর্শ! সিরিজের প্রথম ৫টা এপিসোডে মনযোগ দেওয়ার মতো নয়। একটু তাড়াহুড়ো করে দেখতেই পারেন। এতে গল্প বুঝতে অসুবিধা হবে না।  বরং মন দিয়ে দেখুন শেষ দুটো এপিসোড। কারণ, এই দুই পর্বই এই ওয়েব সিরিজের একমাত্র প্রাপ্তি।

বিয়ের পর স্বামী, সংসার নিয়ে খুবই খুশি পর্ণা। এই সুখের খবর সহকর্মীর সঙ্গেও শেয়ার করেন পর্ণা। কিন্তু পর্ণার এই সুখে যেন হঠাৎই লাগে নজর। ভাইরাল হয়ে যায় পর্ণার একটি যৌনতার ভিডিও! তাসের ঘরের মতো ভেঙে পড়ে পর্ণার সংসার। স্বামীর ঘর ছেড়ে পর্ণার জায়গা হয় ভাড়ার বাড়িতে। পাশে দাঁড়ায় না স্বামীও। শুধু গোটা ব্যাপারটা নিয়ে একটু খটকা লাগে পর্ণার দেওর নীলার্কর। পর্ণার জীবনে অনিশ্চয়তা জায়গা করে নেয়। ঝড় ওঠে সদ্য সাজানো সংসারে। সত্যিই কি এই ভিডিও পর্ণার? নাকি প্রযুক্তির কারসাজি? পর্ণার লড়াই আর সাইবার ক্রাইম। বিষয় বাছার দিক থেকে অবশ্যই বাহবা দেওয়া উচিত পরিচালক জয়দীপ মুখোপাধ্য়ায়কে। কিন্তু উপন্য়াস থেকে গল্পটা নিলেও, লেখক সুকান্ত যেভাবে গল্পকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন, তা যেন ধরতেই পারেননি পরিচালক। যার ফলে, যে সিরিজ অনায়াসে জমজমাট একটা থ্রিলারের রূপ নিতে পারত, তা অতিরিক্ত আবেগের চাপে মেলোড্রামা হয়ে উঠল।

[আরও পড়ুন: নেতাজি, হিটলারের ইতিহাসে ‘স্বস্তিক সংকেত’, রহস্য ভেদ করতে পারলেন নুসরত-গৌরব?]

অভিনয়ের দিক থেকে একমাত্র নজর কাড়েন নীলার্কর চরিত্রে শাওন চক্রবর্তী। পর্ণা চরিত্রে মধুমিতা সরকার চেষ্টা করেছেন। তবে পর্ণা চরিত্রের অসহায়তা ফুটিয়ে তুলতে ব্যর্থ তিনি। বেশ কয়েকটি সংলাপ বিনা এক্সপ্রেশনেই বলে গিয়েছেন মধুমিতা। একই কথা প্রযোজ্য রাজদীপ গুপ্তার ক্ষেত্রেও। পর্ণার স্বামীর চরিত্রে একেবারেই মানানসই নন তিনি। স্বস্তিকা দত্তর খুব একটা কিছু করার ছিল না।

শেষমেশ বলতে গেলে ‘উত্তরণ’ এমন একটি সিরিজ যা কিনা ভাল হওয়ার আশা জাগিয়েও শেষমেশ হতাশ করে। স্ক্রিপ্টে আরও একটু বেশি মন দিলে এই সিরিজ জমে উঠত।

[আরও পড়ুন: ভাল-মন্দের লড়াইয়ে মুখোমুখি শেফালি ও কীর্তি, কে বাজিমাত করলেন ‘হিউম্যান’ সিরিজে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে