BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেবের হাত ধরে ফের অস্কারের স্বপ্নে মজেছে ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 26, 2017 2:41 pm|    Updated: February 26, 2017 3:19 pm

Indians are expecting Dev Patel to win the Oscar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘স্লাম ডগ মিলিওনিয়ার’ ছবিটির সংগীত পরিচালনার জন্য অস্কার পেয়েছিলেন এ আর রহমান। তারও বহুবছর আগে কিংবদন্তি বাঙালি পরিচালক সত্যজিৎ রায় জীবনকৃতি সম্মান হিসাবে অস্কার পেয়েছিলেন। আমির খানের ‘লগান’ ছবিও সেরা বিদেশি ছবির বিভাগে মনোনিত হয়েছিল। কিন্তু অস্কার জেতা হয়নি। ২০১৭ সালের অস্কারেও আবার আসার আলো দেখছে ভারতবাসী। এবার যাবতীয় আসার কেন্দ্রবিন্দু ‘স্লাম ডগ’ খ্যাত দেব প্যাটেল।

(জানেন, অস্কার পুরস্কারের মূল্য কত?)

‘লায়ন’ ছবির জন্য অস্কারে মনোনীত হয়েছেন দেব। বিশেষজ্ঞমহল মনে করছে, সেরা সহ-অভিনেতা হওয়ার দৌড়ে বেশ অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। ভারতের প্রেক্ষাপটের ভিত্তিতে তৈরি ছবি ‘লায়ন’-এ দেবের অভিনয় সিনেপ্রেমীদের প্রশংসা কুড়িয়েছে। যদিও দেবের এই লড়াই সহজ হবে না বলেই জানা গিয়েছে। অস্কারে সহ-অভিনেতার খেতাব জেতার দৌড়ে দেবকে কাঁটার টক্কর দিচ্ছেন ‘মুনলাইট’ ছবির মাহেরশালা আলি।

(রাষ্ট্রপতি ভবনে স্পেশ্যাল স্ক্রিনিংয়ে হাজির পিঙ্ক-টিম)

প্রসঙ্গত, ১৯৮৩ সালে ‘গান্ধী’ ছবির জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পেয়েছিলেন বেন কিংসলে। নিজের অভিনয় দক্ষতার জন্য আজ থেকে ১৩ বছর আগে অস্কারের জন্য মনোনীতও হয়েছিলেন তিনি। কিন্তু বেনকে পুরোপুরি ভারতীয় বলা নিয়ে আপত্তি আছে অনেকেরই। আর বেনের মনোনয়নের প্রায় ১৩ বছর পর অস্কারের দোরগোড়ায় দেব। আর তাই তাঁকে ঘিরে উৎসাহের পারদ চড়ছে সিনেপ্রেমীদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে