Advertisement
Advertisement

এই প্রথম পুজোর থিম ভিডিও পরিচালনায় কৌশিক গঙ্গোপাধ্যায়!

রাজ্যের বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে ঘুরে ভিডিওটি শুট করা হয়েছে।

Kaushik Ganguly And Jeet Gaanguli Making The Theme Song Of New Alipore Suruchi Sangha
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:September 30, 2016 2:25 pm
  • Updated:June 22, 2022 4:05 pm

শুভময় মণ্ডল: বাঙালি মননের নিভৃতে লুকিয়ে আছে যে সুরুচি, তাই প্রতি বছর মূর্ত হয় নিউ আলিপুরের এই পুজোমণ্ডপে। সেটাই পুজো উদ্যোক্তাদের পক্ষ থেকে মণ্ডপে আগত দর্শনার্থীর শারদীয় উপহার। পাশাপাশি, গত বছর থেকে শহরবাসীকে আরও একটি চমকের মুখে দাঁড় করিয়েছে নিউ আলিপুর সুরুচি সঙ্ঘের পুজো। পুজোর থিমকে তাঁরা বেঁধে ফেলেছেন গানের কথায় আর সুরে। সেই সঙ্গে, সেই গানকে কেন্দ্র করে তৈরি হচ্ছে একটি বিশেষ থিমনির্ভর ভিডিও। যা তুলে ধরবে সেই বছরের পুজোর বৈশিষ্ট্যকে। যা ২০১৫’য় রূপ নিয়েছিল রাজ চক্রবর্তীর হাতে। আর, গানটি লিখেছিলেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এ বছরেও সেই নিয়মের ব্যত্যয় হচ্ছে না। পুজোর থিমকে নিয়ে নতুন করে হাতে কলম তুলে নিয়েছেন মুখ্যমন্ত্রী। সাঙ্গ হয়েছে কথা বাঁধার খেলা। এর পর দায়িত্ব সুরারোপের। সেই ভার ন্যস্ত হয়েছে জিৎ গঙ্গোপাধ্যায়ের উপরে। আর, থিম মিউজিকের ভিডিওটির পরিচালনা?
সেখানেই এবার চমক আরও বেশি! জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের পুরস্কারবিজেতা, চলচ্চিত্র পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় এবারের পুজোর থিম ভিডিও হাতে পাচ্ছে সুরুচি সঙ্ঘ। এই প্রথম দুর্গাপুজোর থিম ভিডিও পরিচালনায় হাত দিলেন কৌশিক। সঙ্গত কারণেই তাই সুরুচি সঙ্ঘের এবারের থিম ভিডিও ঘিরে প্রত্যাশা অনেক বেশি।
সেই প্রত্যাশার কথা উঠে এল পুজোর অন্যতম উদ্যোক্তা মন্ত্রী অরূপ বিশ্বাসের কথাতেও। উচ্ছ্বসিত তাঁর কণ্ঠস্বর বলে দিল এক নতুন পুজো পাওনার কথা- ”এ এক নতুন প্রাপ্তি। এর মধ্যে অভিনবত্ব আছে পুরোমাত্রায়”। তবে, সেটা কী, তা এখনই স্পষ্ট করে বলতে চাইলেন না তিনি। শুধু জানালেন, রাজ্যের বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে ঘুরে ভিডিওটি শুট করা হয়েছে। সেই ভিডিও তৈরির কাজও প্রায় শেষ। দু-একদিনের মধ্যেই তা প্রকাশ্যে আনবেন তাঁরা!
স্বাভাবিক ভাবেই এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে আপ্লুত পরিচালকও! মুখ্যমন্ত্রীর কথায়, জিৎ গঙ্গোপাধ্যায়ের সুরে আর তাঁর পরিচালনায় সুরুচির পুজো যে খুব অন্যরকম হতে চলেছে এ বছরে, তা আর আলাদা করে না বললেও চলে!

Advertisement

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ