BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘বড় তারকা হয়েও কেন গুটখা, সিগারেটের বিজ্ঞাপন?’, শাহরুখ-অজয়দের তোপ মুকেশ খান্নার

Published by: Biswadip Dey |    Posted: December 30, 2020 2:30 pm|    Updated: December 30, 2020 2:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক আর মুকেশ খান্না (Mukesh Khanna) যেন হাত ধরাধরি করে চলে। সে ‘#MeToo’ আন্দোলন হোক কিংবা অক্ষয় কুমারের ছবি ‘লক্ষ্মী বম্ব’। নানা সময়েই নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছেন এই বর্ষীয়ান টিভি তারকা। এবার তাঁর নিশানায় শাহরুখ খান (Shah Rukh Khan) ও অজয় দেবগণ (Ajay Devgn)। বলিউড তারকাদের গুটখা, সিগারেট, অ্যালকোহলের বিজ্ঞাপন করার তীব্র প্রতিবাদ করলেন ‘শক্তিমান’।

ইউটিউবে ‘ভীষ্ম ইন্টারন্যাশনাল’ নামে একটি চ্যানেল আছে মুকেশের। সেই চ্যানেলেই নানা বিষয়ে কথা বলতে শোনা যায় তাঁকে। এবার সেখানেই বলিউডের মহাতারকাদের প্রতি খড়্গহস্ত হতে দেখা গেল মুকেশকে। ভিডিওটির শিরোনামেই স্পষ্ট হয়ে যায় তাঁর বক্তব্যের সুর, ‘উঁচে লোগো কি নিচি পসন্দ’। ঠিক কী বলতে শোনা গেল তাঁকে? প্রবীণ অভিনেতার কথায়, ‘‘এই সব বড় তারকাদের প্রতি আমার অভিযোগ, ওঁরা এই ধরনের পণ্যের বিজ্ঞাপন করেন কেন? এই সব বিজ্ঞাপন করে, ব্র্যান্ডের মুখ হয়ে উঠে ওঁরা হিরো সাজেন। ছোট অভিনেতাদের এই ধরনের বিজ্ঞাপন করার বাধ্য বাধ্যকতাটা বুঝি। কিন্তু এই বড় তারকাদের এগুলো করার কারণ কী?’’

[আরও পড়ুন: প্রথমবার ভারচুয়াল উদ্বোধনের পথে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব! কারা থাকবেন?]

তাঁর মতে, শাহরুখের মতো সুপারস্টারদের উচিত সামাজিক দায়বদ্ধতাকে এড়িয়ে না চলা। মুকেশ জানাচ্ছেন, ‘‘কোনও গ্রামের ছেলে যদি দেখে শাহরুখ খান সিগারেট খাচ্ছে, তাহলে সে ধরেই  নেবে এটা ভাল অভ্যাস।’’ এভাবেই ন’মিনিটের ভিডিওতে তাঁর ক্ষোভ ‌উগরে দিয়েছেন মুকেশ খান্না। কেবল ভিডিও-ই নয়, তিনি টুইট করেও আক্রমণ শানিয়েছেন।

লিখেছেন, ‘‘পয়সার জন্য! ওঁদের তো সেসবের অভাব নেই। তাহলে কি ওঁরা নিজেরা এসব নেশা করেন? এগুলোকে সত্যিই ভাল বলে মনে করেন। জানি না। যে সব তারকারা প্রকাশ্যে এই সব ক্ষতিকারক জিনিসের বিজ্ঞাপন করে বেড়ান, তাঁদের সকলকে এর জবাব দিতে হবে।’’

[আরও পড়ুন: শীতকাতুরে বাঙালি অনির্বাণের জ্বালায় অতিষ্ঠ ঋদ্ধিমা! ভিডিওয় দেখুন দু’জনের কাণ্ড]

এর আগে গত অক্টোবরে মহিলাদের সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করার অভিযোগ উঠেছিল মুকেশের বিরুদ্ধে। সম্প্রতি কপিল শর্মার শো নিয়েও বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। সেই সময় জনপ্রিয় কমেডিয়ান কপিলের সঙ্গে তাঁর কথা কাটাকাটিও হয়েছিল। এখন দেখার, তাঁর এহেন অভিযোগের জবাবে শাহরুখ-অজয়রা মুখ খোলেন কিনা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement