BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ছেলের সন্তানসম্ভবা গার্লফ্রেন্ড ‘ওহ মাদার’-এর আশ্রয়ে, ব্যাপারটা কী?

Published by: Sayani Sen |    Posted: December 10, 2018 7:42 pm|    Updated: December 10, 2018 9:48 pm

New comedy webseries 'Oh Mother'

দিদিমা-মা-বান্ধবী। একটি ছেলের জীবনে তিন নারীর ভূমিকা ও প্রভাব নিয়ে বাস্তবের ছোঁয়ামাখা কমেডি ওয়েব সিরিজে। আড্ডা টাইমসে কুমারী মায়ের গল্প। লিখছেন সোমনাথ লাহা

বিষয় ভাবনা ও অাঙ্গিকের বৈচিত্র্যতার কারণে ক্রমশই জেনারেশন ওয়াইয়ের বিনোদনের অনন্য অাঙিনা হয়ে উঠেছে ডিজিটাল প্ল্যাটফর্ম। অার তাই তাদের পছন্দের তালিকায় পাকাপোক্ত জায়গা করে নিচ্ছে ওয়েব সিরিজগুলি। সেই তালিকায় এবার জায়গা করে নিল অাড্ডা টাইমসের কমেডি ওয়েব সিরিজ ‘ওহ মাদার’। ওয়েব সিরিজটির পরিচালক সাকেত বন্দ্যোপাধ্যায়। এটিই তাঁর প্রথম ওয়েব সিরিজ। প্রথম কাজ হিসাবে কমেডির মতো বিষয়কে বাছলেও তার মধ্যে রয়েছে বাস্তবতার ছোঁয়া। অাজকের প্রজন্মের সমস্যা, সম্পর্কের টানাপোড়েনের প্রতিচ্ছবিকে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন সাকেত। ‘ওহ মাদার’ ওয়েব সিরিজটির হাত ধরে বলাই যায় প্রথম কাজেই বাজিমাত ঘটিয়েছেন সাকেত। সম্পর্কে যিনি সাংবাদিক, পরিচালক, অভিনেত্রী সুদেষ্ণা রায়ের পুত্র।

[বড়পর্দায় ফের রানির কামব্যাক, কী নাম ছবির?]

‘ওহ মাদার’ অাসলে একটি ছেলের জীবনে তিন নারী-মা, দিদিমা ও বান্ধবীর ভূমিকা ও প্রভাবের মতো বিষয় ভাবনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে। গত ২৩ নভেম্বর থেকে বাংলা ও হিন্দিতে স্ট্রিমিং হয়েছে এই ওয়েব সিরিজটির ছয়টি পর্ব। স্ট্রিমিং হওয়ার পর রীতিমতো প্রশংসিত ও সমাদৃত হয়েছে এটি দর্শক মহলে। বলা যায়, বাস্তব বিষয় ভাবনাকে হাস্যরসের মোড়কের মধ্যে অাবদ্ধ করে নিপুণভাবে পরিবেশনার কাজটি দক্ষ হাতে সামলেছেন সাকেত।

[ভারতীয় বায়ুসেনার প্রথম মহিলা পাইলটের বায়োপিকে জাহ্নবী!]

ছবির কাহিনি অাবর্তিত হয়েছে সৌরভ ও দিয়াকে কেন্দ্র করে। সৌরভের মা শিপ্রা সৌরভকে কড়া অনুশাসনে রাখেন। কারণ শিপ্রার ছিল মেয়ের শখ, কিন্তু হয় ছেলে। তাই প্রথম থেকেই এই বিষয়টি নিয়ে সে বিরক্ত। তার মনে হয় ছেলে হিসাবে সৌরভ অপদার্থ। অন্যদিকে রয়েছে সৌরভের অত্যন্ত ঘ্যানঘেনে বান্ধবী দিয়া, যে তার জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। এমতাবস্থায় সৌরভ ও দিয়ার লাগামছাড়া জীবনযাত্রার কারণে গর্ভবতী হয়ে পড়ে দিয়া। প্রথম বর্ষের ছাত্রী দিয়ার এই অবস্থার কথা জানতে পেরে মাথায় বজ্রাঘাত ঘটে সৌরভের। অন্যদিকে দিয়ার এই অবস্থার জন্য শিপ্রা দায়ী করে তার ছেলে সৌরভকেই। এবং দিয়াকে আশ্রয় দিয়ে ছেলেকেই বের করে দেন বাড়ি থেকে। অপরিণত সৌরভের জীবনকে এমতাবস্থায় কীভাবে সামাল দেয় তার দুই বন্ধু পাবলো অার ইজে তাই নিয়েই ঘটে মজার কাণ্ডকারখানা। এছাড়াও রয়েছেন সৌরভের কলেজের অধ্যাপিকা ক্যাথরিন ডিসুজা ও সৌরভের দিদা। সবাই মিলে কী ঘটায় জানতে গেলে দেখতেই হবে এই ওয়েব সিরিজটি। প্রসঙ্গত এই ওয়েব সিরিজটি দেখা যাচ্ছে অাড্ডা টাইমসের ওয়েব সাইট ও অ্যাপে। ওয়েব সিরিজটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক স্বয়ং। সংলাপ রচয়িতা সুদেষ্ণা রায়।

[ব্যর্থ পরিচালকের পদার্পণ যৌনতা আর রহস্যে ভরা দুনিয়ায়, তারপর…]

দিয়ার চরিত্রে রয়েছেন মডেল কাম অভিনেত্রী বিবৃতি চট্টোপাধ্যায়। প্রসঙ্গত সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘ব্যোমকেশ গোত্র’-তে বিবৃতির অভিনয় রীতিমতো প্রশংসিত হয়েছে দর্শক মহলে।  সৌরভের ভূমিকায় রয়েছেন অনিজিৎ হোড় রায়। শিপ্রার চরিত্রে রয়েছেন বিদীপ্তা চক্রবর্তী। ক্যাথরিন ডিসুজার ভূমিকায় দেখা যাবে ঋদ্ধিমা ঘোষকে। অন্যান্য চরিত্রে রয়েছেন অনুমিতা সেন (সৌরভের দিদা), ডিউক বোস (ইজে), সৌম্যদীপ বাবলা ভট্টাচার্য (পাবলো)। একটি বিশেষ চরিত্রে দেখা যাবে সৌরভ দাসকে। এখন সৌরভ ও দিয়ার কাহিনি জানতে হলে গ্যাঁটের কড়ি খরচা করে ডাউনলোড করুন অাড্ডাটাইমস অ্যাপ, অার শামিল হয়ে যান ‘ওহ মাদার’-এ যাবতীয় পর্বগুলির ছোঁয়া পাওয়ার জন্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে