১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার হলিউডকেও টেক্কা অক্ষয়ের, জানেন কোন বিষয়ে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 7, 2018 2:36 pm|    Updated: October 27, 2020 6:48 pm

No Hollywood film depicted Sanitary Pads: Akshay Kumar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডে পা রেখেছেন প্রায় দুই দশক হয়ে গেল। এতদিন এ বিষয়ে একবারও মুখ খোলেননি তিনি। কিন্তু এই প্রথম মন খুলে কথা বললেন বলিউডের খিলাড়ি কুমার। আর কোনও রাখঢাক নয়, সোজাসুজি বললেন, অনেকদিন ধরেই কাজ করছি এখানে। কিন্তু কোনওদিন বলিউডে কোনও পরিচালক বা প্রযোজককে দেখিনি, যিনি মানুষের কথা ভেবে কাজ করেছেন। আর ঠিক সেখানেই হলিউডকেও টেক্কা দিতে চলেছেন অক্ষয়।

এবার অঙ্কের শিক্ষক হৃতিক, প্রকাশ্যে ‘সুপার ৩০’ ছবির প্রথম ঝলক ]

কী সেই বিষয়? অক্ষয় জানাচ্ছেন, বলিউডে, এমনকী হলিউডেও কখনও স্যানিটারি ন্যাপকিনের মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সিনেমা বানানো হয়নি। খানিকটা আবেগপ্রবণ হয়েই তিনি বলেন, ‘আমি তখন একজন সাধারণ অভিনেতা ছিলাম, আমার হাতে কোনও ক্ষমতাই ছিল না। তাই ইচ্ছা থাকলেও এই ধরনের বিষয় নিয়ে সিনেমা বানাতে পারিনি।’

পাত্রীর খোঁজ পেলেন সলমন? নায়কের টুইটে তোলপাড় নেটদুনিয়া ]

অক্ষয় জানান, স্ত্রী টুইঙ্কলই প্রথম তাঁকে অরুণাচালম মুরুগানাথামের গল্প বলেন। যিনি দেশে স্যানিটারি ন্যাপকিন শুধু বানিয়েই ক্ষান্ত হননি, সেটির ব্যবহারের জন্য রীতিমতে যুদ্ধ করেছেন বলা যায়।  প্রথমদিন সেই গল্প শুনে তিনি এতটাই আবেগপ্রবণ হয়ে গিয়েছিলেন যে, তিনি নিজে গিয়ে অরুণাচালমের সঙ্গে দেখা করেন। তারপর আর বালকির সঙ্গে তাঁর কথা হয় এবং তাঁরা ঠিক করেন ‘প্যাডম্যান’ বানাবেন।

প্যাডম্যান’-এর প্রচারে এসে অক্ষয়  আরও বলেন, লোকে এই ধরনের টপিক নিয়ে শুধু তথ্যচিত্রই বানায়। যা খুব অল্প লোকে দেখে। অথচ বলিউড বা হলিউডে যদি এটা নিয়ে সিনেমা বানানো হত, তবে হাজার হাজার লোককে এই বিষয়ে জানানো যেত। কিন্তু আমি একজনকেও দেখিনি যিনি মেয়েদের ঋতুকালীন স্বাস্থ্যবিধি বা স্যানিটারি ন্যাপকিনের গুরুত্ব নিয়ে একটুও ভেবেছেন।

[এবার অঙ্কের শিক্ষক হৃতিক, প্রকাশ্যে ‘সুপার ৩০’ ছবির প্রথম ঝলক]

এই ছবিটি টুইঙ্কল খান্না প্রযোজিত প্রথম ছবি। আর প্রথম ছবিতেই এমন বিতর্কিত বিষয় নিয়ে তিনি কেন সিনেমা বানাচ্ছেন, সে বিষয়ে তাঁকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “এখনও অনেক মানুষ আছেন যাঁরা মেয়েদের ঋতুস্রাবকে অভিশাপ বলে মনে করেন। এমনকি তাঁরা হয়ত আমরা সিনেমাটা বানাচ্ছি বলে আমাদেরকেও অপছন্দ করবেন। কিন্তু আমরা সেই সব মানুষের কাছেই পৌঁছতে চাই। কারণ ঋতুস্রাব আসলে কী সেটা সবার আগে তাঁদেরই বোঝা দরকার।”

আগামী শুক্রবার অর্থাৎ ৯ ফেরুয়ারি সাড়ম্বরে গোটা দেশে মুক্তি পেতে চলেছে ‘প্যাডম্যান’। মুক্তির আগেই ছবিটি দেশ এবং বিদেশের নানা জায়গা থেকে বহু সম্মান পেয়েছে। এখন দেখার যাদের সচেতন করার জন্য অক্ষয় এবং টুইঙ্কেল সিনেমাটি বানিয়েছেন ছবি দেখে তাঁদের প্রতিক্রিয়া কী হয়।তবে ছবির বিষয়ের নিরিখে যে হলিউটকেও টেক্কা দিয়েছেন, এদিন ঠারেঠোরে তাইই জানিয়ে দিলেন অক্ষয়।

[পাত্রীর খোঁজ পেলেন সলমন? নায়কের টুইটে তোলপাড় নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে