BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘নোটবুক’-এর প্রেমকাহিনি উঠে এল পর্দায়, ট্রেলারে নজর কাড়ল কাশ্মীর

Published by: Bishakha Pal |    Posted: February 23, 2019 5:19 pm|    Updated: February 23, 2019 5:19 pm

Notebook trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর মানেই এক স্বর্গীয় অনুভূতি। যুদ্ধ, সেনা আর জঙ্গি বাদ দিলে সত্যিই এই জায়গা ভূস্বর্গ। প্রকৃতি এখানে মানুষের সঙ্গে একাত্ম হতে সদা প্রস্তুত। তার হাতছানিতেই তো দেশ দেশান্তর থেকে মানুষ ঘুরতে আসে কাশ্মীরে। এমন একটি জায়গা তৈরিই তো হয়েছে প্রেমের জন্য। ‘কাশ্মীর কি কলি’, ‘মিশন কাশ্মীর’, ‘রোজা’, ‘জব তক হ্যায় জান’-এর মতো ছবি কাশ্মীরের পটভূমিকায় প্রেমের গল্প রচনা হয়ে গিয়েছে। এবার ‘নোটবুক’ ছবিটিও সেই পথেই হাঁটল। তবে এই ছবি দেখাবে এক অদেখা প্রেমের গল্প।

ছবির গল্প ফিরদৌস আর কবীরের গল্প নিয়ে। ফিরদৌস কাশ্মীরের একটি স্কুলে চাকরি করে। ছোটদের স্কুল। হ্রদের মধ্যে ব্যস্ত জীবন থেকে অনেকটাই দূরে সেই স্কুল। এতটাই দূরে যে এর সঙ্গে কালাপানির তুলনাও করা যায়। এত অসুবিধা সত্ত্বেও সেখান থেকে যেতে চায় না শিক্ষিকা ফিরদৌস। কিন্তু একদিন তার বিয়ে হয়ে যায়। সেই জায়গায় আসে নতুন শিক্ষক। সেই কবীর। একটি নোটবুক থেকে সে জানতে পারে ফিরদৌসের কথা। যত জানতে থাকে, মেয়েটির প্রেমে পড়তে থাকে কবীর। তারপর একদিন তাদের দেখা হয়। সেই স্কুলেই। এরপরের জন্য অপেক্ষা করতে হবে ছবির মুক্তি পর্যন্ত। কারণ ট্রেলারে এর চেয়ে বেশি কিছু ভাঙেননি পরিচালক। বাকিটা সাসপেন্সই রেখেছেন।

‘কঠিন পদক্ষেপ নিতে হবে’, পাক শিল্পীদের নিয়ে কড়া মনোভাব বিদ্যার ]

এই ছবির মাধ্যমেই বলিউড ছবিতে আত্মপ্রকাশ করতে চলেছেন প্রনূতন বহেল ও জাহির ইকবাল। একই ছবিতে দু’জন নতুন অভিনেতাকে ব্রেক দেওয়া ঝুঁকির বিষয়, তাতে সন্দেহ নেই। কিন্তু সলমন খান সেই ঝুঁকি নিয়েছেন। অবশ্য এর আগেও একাধিকবার নিজের প্রযোজিত ছবিতে নায়ক ও নায়িকার ভূমিকায় একসঙ্গে নতুন মুখদের সুযোগ দিয়েছেন তিনি। উদাহরণস্বরূপ তো রয়েইছে ‘লাভ যাত্রি’ ছবিটি। তবে ‘নোটবুক’ ছবির নায়ক অপরিচিত হলেও প্রনূতনের সঙ্গে ফিল্ম ইন্ডাস্ট্রির যোগ রয়েছে। বিখ্যাত অভিনেত্রী নূতনের নাতনি আর মণীশ বহেলের মেয়ে প্রনূতন। ছবির ট্রেলারের অন্যতম অন্যতম আকর্ষণ কাশ্মীরি লোকগীতি ‘বুমরো’। বাড়তি পাওনা ডাল লেকের সৌন্দর্য। ২৯ মার্চ মুক্তি পাবে ছবিটি।

সৃজিতের ‘নির্বাক’ প্রদর্শনে বিভ্রাট, বিতর্কে এসআরএফটিআই ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে