১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মাটি’র টানে এক ফ্রেমে পাওলি-আদিল, দেখুন ছবির ট্রেলার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 3, 2018 7:09 pm|    Updated: September 12, 2019 3:57 pm

Paoli Dam, Adil Hussain reminds old times of Bengal in Maati Trailer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাটির টান অমোঘ। অতীতের সে টান বর্তমানের পক্ষে উপেক্ষা করা সম্ভব নয়। পারেনি মেঘলাও। ঠাকুমার স্মৃতি তাঁকে নিয়ে গিয়েছে ওপার বাংলার মাটিতে। যেখানে রয়েছে তাঁর পূর্বপুরুষের ভিটে। বিঘা সাতেক জমির উপর চৌধুরিবাড়ির বসতবাটি। দ্বিতল কোঠাবাড়ি। আর নাটমন্দির। অতীতের সেই ভিটেতেই লুকিয়ে রয়েছে এক রহস্য। কী সেই রহস্য? উত্তর মিলবে পরিচালক জুটি লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়ের নতুন ছবি ‘মাটি’-তে। প্রকাশ্যে এল ছবির অফিসিয়াল ট্রেলার।

 

[মেলেনি পারিশ্রমিক, রাতভর যাদবপুর থানার সামনে বিক্ষোভ জুনিয়র আর্টিস্টদের]

টেলভিশনের জগতে চেনা মুখ লীনা গঙ্গোপাধ্যায়। এ ছবি তাঁর মনের খুব কাছের। কারণ নিজের অভিজ্ঞতা থেকেই ছবির চিত্রনাট্য সাজিয়ে তুলেছেন তিনি। মেঘলার চরিত্র যেন তিনি নিজেই। ছবিতে মেঘলা হয়েছেন পাওলি দাম। নায়িকার পূর্বপুরুষরাও ছিলেন বাংলাদেশে। সেই আত্মিক যোগ তিনি শুটিং করতে গিয়ে অনুভব করেছেন। ছবির সিংহভাগ শুটিংই বাংলাদেশে হয়েছে। বাকি কাজ হয়েছে কলকাতায়। পাওলির পাশাপাশি মুখ্য চরিত্রে রয়েছেন আদিল হুসেন। আদিল-পাওলির যুগলবন্দিতে প্রাণ পেয়েছে মেঘলা-জামিলের চরিত্র। অন্যান্য চরিত্রে দেখা মিলবে অপরাজিতা আঢ্য, সাবিত্রী চট্টোপাধ্যায়, মনামী ঘোষের মতো অভিনেত্রীদের। রয়েছেন অভিনেতা চন্দন সেন।

[‘রুস্তম’ ছবির ইউনিফর্ম নিলামে তোলায় টুইঙ্কলকে হুমকি, মুখ খুললেন অক্ষয় ]

দেশভাগ ও তাঁর পরবর্তী সময়ের কাহিনি এর আগেও সিনেমার পর্দায় উঠে এসেছে। তবে যতবারই তা চোখের সামনে ভেসে ওঠে বাঙালি নস্ট্যালজিয়ার দুনিয়ায় প্রবেশ করে। অতীতের সেই স্মৃতির সঙ্গেই বর্তমানকে মিলিয়ে দিয়েছেন পরিচালকদ্বয়। মাটির এই টান উপেক্ষা করা সত্যিই কঠিন!

[আসছে সুপারহিরো ‘ভাবেশ জোশী’, মুখোশের আড়ালে কে জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে