BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

“পার্টিশান ১৯৪৭”-এর কাহিনিতে নয়া অবতারে হুমা কুরেশি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 30, 2017 7:35 am|    Updated: June 30, 2017 7:46 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ‘বেন্ড ইট লাইক বেকহ্যাম’ থেকে শুরু করে ‘ব্রাইড অ্যান্ড প্রিজুডিস’, বিভিন্ন সময় প্রেমের নানা গল্পকে সামাজিক ইস্যুর মোড়কে বড়পর্দায় এনেছেন ইন্দো-ব্রিটিশ পরিচালক গুরিন্দর চাড্ডা। সাত বছর পর আবারও ফিরছেন তাঁর নতুন ছবি নিয়ে। ছবির প্রেক্ষাপট ১৯৪৭ সালের অশান্ত ভারত। প্রথমে এই ছবির নাম ‘ভাইসরয়স্ হাউস’ থাকলেও পরে তা পরিবর্তন করে রাখা হয় ‘পার্টিশান ১৯৪৭’। নয়া নাম নিয়েই প্রকাশিত হল ছবির পোস্টার।

[এবার নিজের ছবিতে গানও গাইবেন ঐশ্বর্য রাই বচ্চন]

ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি ইন্দো-ব্রিটিশ এই ছবিতে রয়েছেন হুমা কুরেশি, মণীশ দয়াল, হিউ বন্নেভিল, জিলিয়ান অ্যান্ডারসন ও মাইকেল গ্যামবন। এই ছবির হাত ধরেই আন্তর্জাতিক সিনেমায় হাতেখড়ি হতে চলেছে অভিনেত্রী হুমার। ছবির মুখ্য চরিত্র আলিয়া হিসেবে দেখা যাবে তাঁকে। তিনি একজন মুসলিম মহিলা, যিনি  জিৎ নামের  হিন্দু যুবকের প্রেমে পড়ে যান। জিৎ ও আলিয়া কাজ করেন ভাইসরয়ের বাড়িতে। কিন্তু আলিয়া আর জিৎকে এক ঝটকায় আলাদা করে দেয় দেশভাগের কাঁটাতার। ছবিতে হিউকে দেখা যাবে লর্ড মাউন্টব্যাটনের চরিত্রে। আর জিতের চরিত্রে রয়েছেন মণীশ। এছাড়াও এই ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা ওম পুরি। ছবিতে যেমন রয়েছে ঐতিহাসিক নানা ঘটনা তেমনই রয়েছে এক সুন্দর প্রেমের গল্প, তাঁদের জীবনের ওঠাপড়ার এক আখ্যান।

[ছবির প্রচার ছেড়ে লন্ডনে কী করছেন অক্ষয়?]

তবে শুধু ছবির পোস্টার নয়, মুক্তি পেয়েছে  ট্রেলারও। এখন এই সিনেমা বড়পর্দায় দেখার অপেক্ষায় দিন গুনছেন সিনেপ্রেমীরা। ইতিমধ্যেই ‘ভাইসরয়স্ হাউস’ মুক্তি পেয়েছে ব্রিটেনে। ভারতে এই ছবি অবশ্য মুক্তি পাবে ‘পার্টিশান ১৯৪৭’ নামে। বার্লিন ফিল্ম ফেস্টিভালে দর্শকদের বেশ প্রশংসা কুড়িয়েছে  এই ছবি। এখন শুধু অপেক্ষা ১৮ আগস্ট ভারতে ছবি রিলিজের।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে