১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

সংগীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তর পরিচালনায় এবার আসছে ‘কেদারা’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 10, 2018 9:02 am|    Updated: January 10, 2018 9:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন ধরে তিনি ছিলেন বাঙালির অত্যন্ত পছন্দের একজন সংগীত পরিচালক, তাঁর করা সুর ছিল বাঙালির কানের আরাম। তাই তো ‘আসাতো মা সদগময়’ বা ‘মন তোমাকে ছুঁয়ে দিলাম’-এর মতো গানগুলো এখনও লোকের মুখে মুখে ঘোরে। আশা করি এতক্ষণে বুঝে গিয়েছেন কাকে নিয়ে কথা হচ্ছে, তিনি আমাদের সকলের প্রিয় ভীষণ লাজুক মানুষ ইন্দ্রদীপ দাশগুপ্ত। এবার তিনি সংগীত পরিচালনা ছেড়ে হাত দিলেন ছবি পরিচালনায়। 26230316_10156019626354806_6149556465609428948_n

আর সেই খবরটাই সকলের সামনে তুলে ধরতে কয়েকদিন আগে কলকাতার একটি পাঁচতারা হোটেলে দেখা গিয়েছিল টলিউডের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্দ্রদীপ দাশগুপ্ত-র বেশ কিছু কাছের মানুষ, যেমন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, গীতিকার এবং কবি শ্রীজাত, পরিচালক ও গায়ক অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং পরিচালক বিরসা দাশগুপ্ত।

[এবার ইতিহাস থেকে ভাওয়াল সন্ন্যাসী কাণ্ড পর্দায় আনছেন সৃজিত]

 সকলের উপস্থিতিতে ইন্দ্রদীপ দাশগুপ্ত তাঁর ছবির ফাস্ট লুক তুলে ধরলেন এবং ঘোষণা করলেন তার পরিচালিত সিনেমার নাম “কেদারা”। “কেদারা”র পোস্টারের ধূসর ছবিই বুঝিয়ে দিচ্ছে, সিনেমা জুড়ে থাকবে এক নিশ্ছিদ্র নীরবতার ছবি এবং সম্ভবত সেখানে ফুটে উঠবে কোনও এক ব্যক্তির একাকিত্বের অভিব্যক্তি। এছাড়াও পরিচালক নিজেই জানিয়েছেন, এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়কে। এবং একটি বিশেষ চরিত্রে থাকবেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। সিনেমার মূল গল্পটি লিখেছেন গীতিকার ও কবি শ্রীজাত এবং সিনেমার ব্যাকগ্রাউন্ড স্কোরটি করছেন গায়ক এবং সঙ্গীত পরিচালক অরিজিৎ সিং। কিন্ত এই সিনেমাতে অরিজিৎ সিং-এর গলায় কোনও গান থাকছে কিনা জানতে চাওয়া হলে পরিচালক পরিষ্কার জানিয়ে দেন “আমার এই সিনেমাতে শুধুমাত্র ব্যাকগ্রাউন্ড স্কোর রয়েছে, কোনও গান আমার ছবিতে থাকছে না”।

[রূপকথা নয়, বাস্তবের কাঠিন্যে রক্তাক্ত ‘পরি’ অনুষ্কা]

ক্যালাইডোস্কোপ নামক একটি প্রযোজক সংস্থার ব্যানারে শুরু হয়েছে সিনেমার শুটিং, যদিও সিনেমাটির শুটিং কবে শেষ হবে বা কবে মুক্তি পাবে সে বিষয়ে তিনি এখনও কিছু পরিষ্কারভাবে জানাননি।

ছবি সৌজন্যে- ফেসবুক

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement