BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের পর্দায় গুপ্তচরের কাহিনি, ‘র’-এর ট্রেলারে নজর কাড়লেন জন

Published by: Bishakha Pal |    Posted: March 4, 2019 5:33 pm|    Updated: March 4, 2019 5:33 pm

RAW trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুপ্তচরের গল্প এর আগেও দেখিয়েছে বলিউড। সম্প্রতি আলিয়া ভাটের সিনেমা ‘রাজি’-ও তৈরি হয়েছিলে এক গুপ্তচরের কাহিনি অবলম্বনেই। ফের পর্দায় আসছে আরও এক গুপ্তচরের গল্প। এবার এই চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। ছবির নাম ‘রোমিও আকবর ওয়াল্টার’। ২৬ জানুয়ারি মুক্তি পেয়েছিল ছবির টিজার। এবার মুক্তি পেল ছবির ট্রেলার। সত্যি ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি।

১৯৭১ সালে ইন্দো-পাকিস্তান যুদ্ধের পটভূমিকায় তৈরি হয়েছে ‘রোমিও আকবর ওয়াল্টার’। ট্রেলার শুরু হয়েছে জ্যাকি শ্রফের গলার আওয়াজ দিয়ে। পাকিস্তানে ভারতের গুপ্তচরবৃক্তির গল্প উঠে এসেছে ছবিতে। ২ মিনিট ৪৪ সেকেন্ডের ট্রেলারে দেখা গিয়েছে তারই ঝলক। জন আব্রাহাম এখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন। এক আমআদমি থেকে গুপ্তচর হয়ে ওঠা আর পাকিস্তানে তাঁর অপারেশন নিয়ে তৈরি হয়েছে ছবিটি। একাত্তরের যুদ্ধে ভারতের হয়ে খবর জোগাড়ের জন্য পাকিস্তানে পাঠানো হয় জন আব্রাহামকে। একজন গুপ্তচরের বুদ্ধির পাশাপাশি শারীরিক ক্ষমতারও দরকার হয়। জনকেও সেভাবে তৈরি হতে হয়। প্রকৃত গুপ্তচরের মতো তাঁকেও তাঁর পরিবার বিসর্জন দিয়ে দেশের সেবা করতে পাড়ি দিতে হয় পাকিস্তানে। প্রকৃত দেশপ্রেমিকের মতো কাজে অসম্মত হননি জন আব্রাহামও। শুধু তাঁর একটাই শর্ত ছিল। তাঁর মায়ের খেয়াল রাখতে হবে।

বড়পর্দায় ‘বালাকোট’, নেপথ্যে কোন প্রযোজক? ]

গুপ্তচর হয়ে পাকিস্তানে যান জন। খবর সংগ্রহ করে ভারতে পাঠাতে থাকেন। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তানের সেনা জেনে যায় তাঁর কথা। এই সত্য ঘটনাই উঠে আসবে ‘রোমিও আকবর ওয়াল্টার’ ছবিতে। এই গল্পের পটভূমি কাশ্মীর। শ্রীনগর আর গুলমার্গে হয়েছে ছবির অনেক অংশের শুটিং। এছাড়া গুজরাটেও ছবির কিছু অংশ শুট হয়েছে। এখানে আটরকম চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। তিনি ছাড়াও ছবিতে অভিনয় করেছেন মৌনী রায়, সুচিত্রা কৃষ্ণমূর্তি ও সিকন্দর খের। ছবিটি পরিচালনা করেছেন রবি গ্রেওয়াল। প্রযোজনা করেছে ভায়াকম ১৮।

‘গুগলি’ নিয়ে আসছেন সোহম-শ্রাবন্তী, নজর কাড়ল ট্রেলার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে