BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পর্দায় বক্সিং চ্যাম্প ডিংকো সিংয়ের কাহিনি, রিংয়ে এবার শাহিদ

Published by: Bishakha Pal |    Posted: September 2, 2018 12:17 pm|    Updated: September 2, 2018 12:17 pm

Shahid Kapoor is in biopic of Dingko Singh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বায়োপিকের দুনিয়ায় অভিষেক ঘটতে চলেছে শাহিদ কাপুরের। বক্সিং চ্যাম্পিয়ন ও এশিয়ান গেমসে সোনাজয়ী  ডিংকো সিংয়ের বায়োপিক তৈরি করতে চলেছেন পরিচালক রাজা কৃষ্ণ মেনন। সেখানেই প্রধান ভূমিকায় দেখা যাবে তাঁকে।

খবরটি যে নেহাত গুঞ্জন নয়, সেকথা জানিয়েছেন শাহিদ কাপুর। জানিয়েছেন, এই ছবিটি এমন একজনকে নিয়ে যাঁর সম্পর্কে লোকে সেভাবে জানেন না। ঠিক যেমন ‘দঙ্গল’ ছবি। পোঘাত বোনেদের সম্পর্কে কেউ সেভাবে কিছু জানে না। আর এই কারণেই ছবিটি করতে রাজি হয়েছেন শাহিদ।  ডিংকো সিং অনন্য। ১৯৯৮ সালের এশিয়ান গেমসে তিনি সোনা জেতেন। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৯ বছর। তিনি শুধু যে সোনা জিতেছেন, তাই নয়। ক্যানসারের সঙ্গেও লড়েছেন তিনি। জিতেওছেন। সেদিক থেকেও তিনি চ্যাম্পিয়ন। প্রথম দিকে একাই পরিস্থিতির সঙ্গে লড়াই করতেন। ২০১৭ সালে গৌতম গম্ভীর তাঁর কথা জানতে পারেন। তখন তিনি ডিংকো সিংকে অর্থ সাহায্য করেন। এরপর ১৩ জন চিকিৎসক এগিয়ে আসেন। তাঁরা ডিংকো সিংয়ের চিকিৎসা শুরু করেন। একজন খেলোয়াড়ের মতো তিনি এক্ষেত্রেও লড়াই করেছেন। এমন একজনের চরিত্রে অভিনয় করার জন্য তিনি মুখিয়ে আছেন।

‘কসৌটি জিন্দেগি কি ২’-তে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়নি পলককে, বিস্ফোরক একতা ]

মণিপুরের বাসিন্দা ওই বক্সিং চ্যাম্পিয়ন। তিনিই প্রথম এশিয়ান গেমসে বক্সিংয়ে ভারতকে সোনা এনে দেন। তাঁর এই রেকর্ড এখনও পর্যন্ত কেউ ভাঙতে পারেননি। ২০১৩ সালে তিনি পদ্মশ্রী পান। শাহিদের মতে, তাঁর জীবনের গল্প সবার জানা উচিত। একসময় তো নকশালদের দলে নাম লেখাতে গিয়েছিলেন ডিংকো। তাঁর জীবন ঘটনায় মোড়া। আজকের দিনে এমন নায়কেরই দরকার বলে মন্তব্য করেন শাহিদ।

কিছুদিন পর মুক্তি পাবে শাহিদ কাপুরের ছবি ‘বাত্তি গুল’। ছবিতে তাঁর সঙ্গে অভিনয় করেছেন শ্রদ্ধা কাপুর। গল্পের মূল বিষয় বড় অংকের ইলেকট্রিক বিল। ছবিটি পরিচালনা করছেন শ্রী নারায়ণ সিং। ২১ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘বাত্তি গুল’।

‘রক্তের দাগ’ দেখে সত্যান্বেষণের জন্য তৈরি ব্যোমকেশ, প্রকাশ্যে টিজার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement