BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নতুন রূপে আসছে ‘চৌরঙ্গী’, প্রকাশ্যে ‘শাহজাহান রিজেন্সি’-র ফার্স্ট লুক

Published by: Bishakha Pal |    Posted: November 3, 2018 9:28 pm|    Updated: August 6, 2021 6:16 pm

ShahJahan Regency’s First Look is out

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এক যে ছিল রাজা’-র স্মৃতি এখনও মলিন হয়নি। আর তারই মধ্যে পরবর্তী ছবির ঝলক দর্শকদের উপহার দিলেন সৃজিত মুখোপাধ্যায়। প্রকাশ পেল তাঁর ‘শাহজাহান রিজেন্সি’ ছবির ফার্স্ট লুক।

তবে ‘শাহজাহান রিজেন্সি’-র গল্প একেবারে নতুন নয়। যারা শংকরের ‘চৌরঙ্গী’ পড়েছেন বা সিনেমাটি দেখেছেন, তাঁদের গল্পটি আদ্যোপান্ত মুখস্ত। তবে বাঙালি দর্শকের ‘চৌরঙ্গী’ নিয়ে বিরাট আগ্রহ রয়েছে। কারণ স্মৃতিতে অমলিন ‘স্যাটা বোস’ উত্তমকুমার বা ‘শংকর’ শুভেন্দু চট্টোপাধ্যায়। কিন্তু সৃজিতের ‘চৌরঙ্গী’ একটু অন্যরকম বলেই শোনা যাচ্ছে। তবে তার জন্য কিন্তু গল্পের পরিবর্তন হবে না। গল্পের এসেন্স অটুট রেখে কীভাবে অন্যভাবে ছবি বানানো যায়, তা ইতিমধ্যেই দেখিয়েছেন তিনি।

[ পোষ্যদের কথা ভেবে এবছর বাজি ফাটাবেন না এঁরা ]

তাঁর ‘এক যে আছে রাজা’ ছবিটিও ভাওয়াল সন্ন্যাসীর গল্প অবলম্বনে তৈরি হয়েছিল। ‘সন্ন্যাসী রাজা’ ছবিতে তার গল্প বলে দিয়েছিলেন উত্তমকুমার। কিন্তু সৃজিত তাঁর ছবিতে অন্য মোড়কে এনেছিলেন ভাওয়াল সন্ন্যাসীকে। এক্ষেত্রেও ওই একই কথা খাটে। ‘চৌরঙ্গী’ এখানে অন্যভাবে ধরা দেবে। তবে সুপ্রিয়া দেবী, অঞ্জনা ভৌমিক অভিনীত সেই ছবির সঙ্গে এ ছবির তুলনা না করাই ভাল। কারণ, রাজনৈতিক ও আর্থসামাজিক প্রেক্ষাপট বদলে গিয়েছে। আর চরিত্রের ওই নামগুলোও থাকবে না। সৃজিতের এই নতুন ছবিতে অভিনয় করতে চলেছেন আবির চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, স্বস্তিকা মুখোপাধ্যায়, অঞ্জন দত্ত, মমতা শংকর, ঋত্বিকা, রুদ্রনীল ঘোষ, কাঞ্চন মল্লিক, বাবুল সুপ্রিয় এবং সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়। তবে কে কোন চরিত্রে অভিনয় করতে চলেছেন, তা এখনও ভাঙেননি সৃজিত।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্যানোরমা বিভাগে প্রদর্শিত হবে ৫টি বাংলা ছবি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে