BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পদ্মশ্রীর কৃতিত্ব এহসান ও লয়কে দিলেন শংকর মহাদেবন, মনোজ ভাসলেন আবেগে

Published by: Bishakha Pal |    Posted: January 26, 2019 7:01 pm|    Updated: January 26, 2019 7:01 pm

Shankar and Manoj got Padmashree

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে এবছর তিনজন পাচ্ছেন পদ্মশ্রী। কাদের খান, মনোজ বাজপেয়ী ও শংকর মহাদেবন। শুক্রবার, সাধারণতন্ত্র দিবসের আগের দিন ঘোষিত হয়েছে পদ্মভূষণ, পদ্মবিভূষণ ও পদ্মশ্রীর তালিকা। তখনই জানা যায় ত্রয়ীর সম্মানপ্রাপ্তীর গল্প।

পদ্মশ্রীর কথা শুনে সম্পূর্ণ কৃতিত্ব তাঁর দুই সহকর্মী এহসান ও লয়কে দিয়েছেন শংকর মহাদেবন। বলেছেন, পদ্মশ্রী সম্মান পেয়ে তিনি গর্বিত। কারণ এটি দেশে অন্যতম বড় নাগরিক সম্মান। তিনি এর যোগ্য হতে পারেন, তা এতদিন ভাবতেই পারেননি। তবে তাঁর সঙ্গে এহসান নুরানি ও লয় মেনডোনসা এর সমান দাবিদার বলে জানিয়েছেন শংকর। কারণ অনেক গান তাঁরা একসঙ্গে সৃষ্টি করেছেন। তাই তাঁর সঙ্গে সমান দাবিদার এঁরাও। তার মধ্যে সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ছবি ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। এছাড়া রয়েছে ‘ভাগ মিলখা ভাগ’, ‘কাল হো না হো’, ‘দিল চাহতা হ্যায়’, ‘লক্ষ্য’ ইত্যাদি। সামনে আসছে ‘ছপাক’।

ফের প্রেমে পড়েছেন শ্রাবন্তী! এবার কে মন কাড়লেন অভিনেত্রীর? ]

এদিকে পদ্মশ্রীর কথা শুনে আবেগাপ্লুত মনোজ বাজপেয়ী। তিনি বলেছেন, যে কোনও পেশাগত ব্যক্তির জন্য এই সম্মান অনেক বড়। অভিনেতা জানিয়েছেন, সবসময় তিনি তাঁর পেশা নিয়ে সচেতন ছিলেন। তবে অতিরিক্ত সচেতন কোনওদিনই ছিলেন না। আজ তিনি যে সম্মান পাচ্ছেন, কাজের জন্যই পাচ্ছেন। ভবিষ্যতেও তিনি এভাবে কাজ করে যাবেন। যে ছবিতে তাঁকে মানাবে, সেই ছবিই বাছবেন তিনি। মনোজ আরও বলেছেন, যাঁরা তাঁর ছবি, তাঁর অভিনয় দেখেছন, তাঁদের জন্যই এতবড় স্বীকৃতি পাচ্ছেন তিনি। যা তিনি করেছেন, তার জন্য গর্বিত।

মনোজ বাজপেয়ী ও শংকর মহাদেবন ছাড়াও এবছর পদ্মশ্রী পাচ্ছেন অভিনেতা কাদের খান। মরণোত্তর পদ্মশ্রী পাচ্ছেন তিনি। ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর অবদান অসামান্য। অভিনয় ছাড়াও তিনি অনেক ছবিতে চিত্রনাট্যও লিখেছেন। কিন্তু দুঃখের বিষয় এত বড় শিল্পী হয়েও সেই মর্যাদা পাননি তিনি। এবার পদ্মশ্রী খেতাব হয়তো সেই অভিযোগের উপর পর্দা ফেলতে সক্ষম হবে।

বলিউডে পা রাখছেন ড্যানির ছেলে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে