BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এশিয়ার প্রথম অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব জয় ভারতীয় বংশোদ্ভুতর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 9, 2018 10:47 am|    Updated: September 18, 2019 2:57 pm

Aziz Ansari scripts history in Golden Globes

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিবাদের মঞ্চ হয়ে উঠেছিল ৭৫তম গোল্ডেন গ্লোব। যৌন হেনস্তার প্রতিবাদে কালো পোশাকেই বেভারলি হিলসের অ্যাওয়ার্ড ফাংশনে হাজির হয়েছিলেন হলিউড নায়িকারা। লাইফটাইম অ্যাওয়ার্ড নিতে মঞ্চে হাজির হয়ে ওপরাহ উইনফ্রের মতো তারকার ভাষণেও উঠে এসেছিল #TimesUp-এর বুলি। যা শুনে মুগ্ধ ইভাঙ্কা ট্রাম্পও। এতকিছুর মধ্যেও ভারতীয়দের জন্য একটু পাওনা এবার গোল্ডেন গ্লোবের মঞ্চে রয়ে গেল। যে মঞ্চে প্রথম ভারতীয় বংশোদ্ভুত অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব হাতে নিলেন আজিজ আনসারি। এশিয়ার প্রথম অভিনেতা হিসেবেও এ সম্মান পেলেন তিনি।

[নয়া অবতারে ‘বাহুবলী’র দেবসেনা, প্রভাসের সঙ্গ ছেড়ে এবার তিনি ‘ভাগমতী’]

টেলিভিশন সিরিজ ‘মাস্টার অফ নান’-এর জন্য (মিউজিক্যাল এবং কমেডি) সেরা অভিনেতার শিরোপা পেয়েছেন আজিজ। নিজের এই সাফল্যে যতটা না খুশি, তার চেয়েও বেশি অবাক তিনি। কারণ নিজের টেলিভিশন সিরিজে এক ভারতীয় হিসেবে বিদেশে থাকার কাহিনি তুলে ধরেন অভিনেতা। সেখানে বেশিরভাগই তাঁর নিজের বাস্তব জীবনের অভিজ্ঞতাই থাকে। সে অভিজ্ঞতা সবসময় আবার সুখকরও হয় না।

[সিনেমার বাজারে খরা, এবার রাজনীতিতে পা দেওয়ার ইচ্ছে আমিশার]

গতবারও এই একই টেলিভিশন সিরিজের জন্য মনোনীত হয়েছিলেন আজিজ। কিন্তু সেবার বিফল মনোরথ হয়ে ফিরতে হয়েছিল তাঁকে। এবারও মনোনয়ন পেয়েছিলেন। তবে ফেভরিট কোনওভাবেই তিনি ছিলেন না। কোনও সংবাদের শিরোনামেও তাঁকে সম্ভাব্য জয়ী হিসেবে দেখানো হয়নি। এমনকী ভারতীয় বংশোদ্ভুত অভিনেতা নিজেও ভাবতে পারেননি মার্কিন মুলুকের এ সম্মান তাঁর হাতে উঠতে পারে। তবে যা তিনি ভাবতে পারেননি তাই হয়েছে। আর প্রথম ভারতীয় তথা এশিয়ার প্রথম পুরুষ অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব উঠেছে তাঁর হাতে। আর ইতিহাসে ‘মাস্টার অফ নান’-এর নাম লিপিবদ্ধ হয়েই গিয়েছে। প্রথম ভারতীয় হিসেবে অবশ্য এ পুরস্কার আগেই হাতে নিয়েছেন মিউজিক মায়েস্ট্রো এ আর রহমান। তবে অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব হাতে নেওয়া তারকা আজিজই প্রথম।

[৩০০ কোটির ক্লাবে ‘টাইগার জিন্দা হ্যায়’, নিজের রেকর্ডই ভাঙলেন সলমন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে