Advertisement
Advertisement
Bharti Singh

ফের আক্রান্ত বাঙালি আবেগ! বাংলার মিষ্টিকে ব্যাঙ্গ করে বিতর্কে কমেডিয়ান ভারতী

সন্দেশ নিয়ে ভারতীর রসিকতায় বাড়ছে ক্ষোভ।

Comedian Bharti Singh 'mocks' Bengali sweets। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:November 14, 2023 5:51 pm
  • Updated:November 14, 2023 5:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লৌহ কপাট’ বিতর্কেngali র মাঝেই এবার নিশানায় বাঙালির সন্দেশ। জনপ্রিয় কমেডিয়ান ও সঞ্চালিকা ভারতী সিংকে এক টিভি অনুষ্ঠানে সন্দেশ নিয়ে ব্যাঙ্গ করতে দেখা গেল। ভাইরাল ভিডিও ঘিরে দানা বাঁধল নয়া বিতর্ক। ভিডিওয় ভারতীর আচরণ দেখে নেটিজেনদের প্রশ্ন, ভারতী কি বাঙালির মিষ্টিকে ভারতীয় মিষ্টি বলতেই নারাজ?

ঠিক কী দেখা গিয়েছে ভিডিওয়? সেখানে ভারতীর (Bharti Singh) পাশে দেখা গিয়েছে তাঁর স্বামী হর্ষকে। একটি শোয়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই দম্পতি। সেখানে প্রতিযোগী ঐশ্বর্যর কাছে তিনি জানতে চান, কোন মিষ্টি তাঁর পছন্দ। ঐশ্বর্য বলেন, ”বাঙালি মিষ্টি (Bengali sweet)। সন্দেশ।” সঙ্গে সঙ্গে সেই উত্তরটিকে ব্যাঙ্গ করেন ভারতী। মুখ বিকৃত করে ‘সন্দেশ’ বলতে শোনা যায় তাঁকে। এর পর তিনি প্রশ্ন করেন, ভারতীয় মিষ্টির মধ্যে কোনটা পছন্দ ঐশ্বর্যর? যা শুনে বিস্মিত ওই প্রতিযোগী বলেন, ”এটা তো ভারতীয় মিষ্টিই।” সেই উত্তরের প্রতিক্রিয়াতেও ব্যাঙ্গ করতে দেখা যায় ভারতীকে।

Advertisement

[আরও পড়ুন: দেশি ভোট, পরদেশি প্রচার বিজেপির! বিরোধিতায় কমিশনের দ্বারস্থ কংগ্রেস]

ভিডিওটি ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়। যা দেখে ক্ষুব্ধ বহু নেটিজেনই। একজনকে লিখতে দেখা যাচ্ছে, ‘নিজেদের রক্ত দিয়ে জীবন দিয়ে ভারত স্বাধীন করার পর বাঙালির তো আজ এটাই পাওনা ছিল!’ এমনই বক্তব্য আরও অনেকেরই। সম্প্রতি নজরুলের ‘কারার ঐ লৌহ কপাট’ গানটিতে একেবারে ভিন্ন সুর দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন এ আর রহমান। মূল গানটির রৌদ্র রস রহমানের গানে অনুপস্থিত। এতে আসল গানটির চরিত্র হনন করা হয়েছে বলেই অভিযোগ। পরিস্থিতির চাপে পড়ে ক্ষমা চেয়েছেন যে ছবিতে গানটি ব্যবহৃত হয়েছিল, তার নির্মাতারা। যদিও এখনও নীরব খোদ রহমান। এর মধ্যে ভারতী সিংয়ের আচরণ ঘিরে তৈরি হল নয়া বিতর্ক।

[আরও পড়ুন: ধানবাদে গয়নার বাজারে বিধ্বংসী আগুন, ঝলসে মৃত এক শিশু ও দুই মহিলা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ