BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আবারও বাংলা সিরিয়ালের রিমেক, ‘ভুতু’-‘শ্রীময়ী’র পর এবার হিন্দিতে হবে ‘কুসুম দোলা’

Published by: Suparna Majumder |    Posted: August 24, 2020 2:56 pm|    Updated: August 24, 2020 10:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সময় বাংলা ছবির বিষয়বস্তুতে মুগ্ধ হতেন বলিউডের প্রযোজকরা। একাধিক বাংলা ছবির হিন্দি রিমেকের উদাহরণ রয়েছে। এখন তেমন খুব একটা দেখা যায় না। শেষ যতদূর মনে পড়ে সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) ‘রাজকাহিনি’ হিন্দিতে হয়েছিল ‘বেগম জান’। তবে ধারাবাহিকের ক্ষেত্রে এই ধারাবাহিকতা বজায় রেখেছে ‘মা’, ‘ভুতু’, ‘পটলকুমার গানওয়ালা’, ‘শ্রীময়ী’, ‘ইষ্টিকুটুম’ আর ‘বিন্নি ধানের খই’-এর মতো সিরিয়াল। বাংলায় দর্শকদের মন জয় করার পর হিন্দিতে তৈরি হয়েছে এই ধারাবাহিকগুলি। সেই তালিকায় এবার সংযোজিত হচ্ছে ‘কুসুম দোলা’। এবার রণজয়, ইমন, রূপকথার কাহিনি দেখা যাবে হিন্দি টেলিভিশনের পর্দায়।

[আরও পড়ুন:বলিউডের ‘ট্র্যাজেডি ক্যুইন’ মীনা কুমারীর বিতর্কিত জীবন এবার পর্দায়]

২০১৬ সালের ২২ আগস্ট বাংলা টেলিভিশনে ‘কুসুম দোলা’-র সম্প্রচার শুরু হয়। শেষ হয় ২০১৮ সালের  ২ সেপ্টেম্বর। ধারাবাহিকে রণজয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন ঋষি কৌশিক (Rishi Kaushik)। ইমনের চরিত্রে অভিনয় করেন মধুমিতা সরকার (Madhumita Sarkar)। আর রূপকথার ভূমিকায় অভিনয় করেছিলেন অপরাজিতা ঘোষ দাস (Aparajita Ghosh Das)। কাহিনি এবং ভাবনা ছিল লীনা গঙ্গোপাধ্যায়ের(Leena Gangopadhyay)। ধারাবাহিকের ক্রিয়েটিভ ডিরেক্টরও ছিলেন তিনি। তাছাড়াও পরিচালকের দায়িত্ব সামলান শৈবাল বন্দ্যোপাধ্যায় এবং সুজিত পাইন।

[আরও পড়ুন: মানবিক মিমি, রাস্তায় শুয়ে থাকা অসুস্থ বৃদ্ধকে হাসপাতালে ভরতি করালেন সাংসদ]

‘ইষ্টিকুটুম’ আর ‘বিন্নি ধানের খই’-এর যখন রিমেক হয়েছিল। তাঁর সঙ্গে যুক্ত ছিলেন না লীনা গঙ্গোপাধ্যায়। তবে ‘শ্রীময়ী’র হিন্দি রিমেক অনুপমায় ক্রিয়েটিভ কনসালট্যান্ট হিসেবে কাজ শুরু করেছেন। ‘কুসুম দোলা’ হিন্দি রিমেকের ক্ষেত্রেও সেই ভূমিকায় থাকবেন। ফোনে সংবাদ প্রতিদিন ডিজিটালকে জানিয়েছেন, হিন্দি ধারাবাহিকের দর্শকদের কথা ভেবে ধারাবাহিকের চরিত্রদের মধ্যে কিছু পরিবর্তন আনার কথা ভাবা হয়েছে। হিন্দিতে এক মারাঠি পরিবারের কাহিনি বলা হবে। তবে ধারাবাহিকের মূল ভাবনা একই রাখা হয়েছে। যাতে একই গল্পের স্বাদ অন্যভাবে পেতে পারেন হিন্দি দর্শকরা। আবার বাঙালি দর্শকরাও চাইলে নতুনভাবে নিজের চেনা চরিত্রদের দেখতে পারবেন।  চরিত্রের নামেও বদল হবে। স্টার প্লাসে দেখা যাবে ধারাবাহিকটি। সেপ্টেম্বরে শুটিং শুরু হওয়ার কথা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement