BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

সাম্প্রদায়িক উসকানি দেওয়ার জেরে ‘সাসপেন্ড’ হিন্দুস্তানি ভাউয়ের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট

Published by: Sandipta Bhanja |    Posted: August 20, 2020 6:39 pm|    Updated: August 20, 2020 6:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক উসকানিমূলক কথার্বাতা? ভিডিও পোস্ট করে বিপাকে পড়লেন ‘হিন্দুস্তানি ভাউ’ (Hindustani Bhau)। ধর্ম নিয়ে হিংসা-হানাহানির উসকানি দেওয়ার জেরে তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বরখাস্ত করল ফেসবুক কর্তৃপক্ষ।

‘হিন্দুস্তানি ভাউ’, রিয়ালিটি শো ‘বিগ বস ১৩’ (Bigg Boss 13) আর নানবিধ বিতর্কের জেরে এই নামটি এখন সবার কাছেই অতি পরিচিত হয়ে উঠেছে। সেই ব্যক্তিই সম্প্রতি সাম্প্রদায়িক উসকানিমূলক ভিডিও পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। যাতে তাঁকে বলতে শোনা গিয়েছে, যাঁরাই হিন্দু ধর্মের দেব-দেবীকে অবহেলা করবে, তাঁদের প্রাণে মেরে ফেলার হুমকি দিতে। অতি কদর্য ভাষায় সেই ভিডিওতে কথা বলতে শোনা যায় তাঁকে। দেশের সভ্য নাগরিক হিসেবে কীভাবে জনসমক্ষে কেউ এহেন মন্তব্য করতে পারেন? অনেকেই সেই প্রশ্ন তুলেছেন। কিন্তু কোথায় কী! সেসব সমালোচনা বিতর্কে তো কর্ণপাত করা দূরের কথা। বরং স্বমহিমায় একের পর এক পোস্টে বিষোদগার করে দিয়েছেন।

[আরও পড়ুন: করোনাকে হারিয়ে শুটিংয়ে ফিরলেন ‘কৃষ্ণকলি’র নিখিল, খুশির হাওয়া শ্যামার পরিবারে]

‘হিন্দুস্তানি ভাউ’য়ের সেই বিতর্কিত ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই একের এক তারকা এবং নেটজনতারা রিপোর্ট করেছেন। এর মধ্যে রয়েছেন শশাঙ্ক অরোরা, গীতিকার পুনিত শর্মা, কমেডিয়ান কুণাল কামরা। এঁরা প্রত্যেকেই তীব্র ভাষায় বিরোধীতা করেছেন ‘হিন্দুস্তানি ভাউ’য়ের এমন কার্যকলাপের। এই ভিডিওতে যথেষ্ট সাম্প্রদায়িক হিংসার উসকানি দেওয়া হয়েছে, তা স্পষ্ট। যে কেউ দেখলেই বুঝতে পারবেন। উপরন্তু নেটজনতার একাংশের দাবি, অত্যন্ত অশ্লীল ভাষার এই ভিডিও দেখে যে কোনও সময়েই দাঙ্গা বাঁধতে পারে। এই কঠিন সময়ে যেখানে সকলের একে অপরের পাশে থাকার কথা। সেখানে এতজন তারকা হিসেবে এমন আচরণ মোটেই কাম্য নয়! আর সেই প্রতিবাদী সুর তুলেই একের পর এক রিপোর্ট পড়তে থাকে ‘হিন্দুস্তানি ভাউ’য়ের সেই বিতর্কিত ভিডিওতে। অবস্থা বেগতিক দেখে, ফেসবুকের পক্ষ থেকে আপাতত ‘হিন্দুস্তানি ভাউ’য়ের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তুলে নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যু নিয়ে আদিত্য ঠাকরেকে ‘টার্গেট’ করছে বিরোধীরা! অভিযোগ শিব সেনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement