২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হিন্দু ধর্ম নিয়ে অশ্লীল মন্তব্য, মহিলা কমেডিয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল ইসকন

Published by: Sandipta Bhanja |    Posted: May 30, 2020 9:44 pm|    Updated: May 30, 2020 9:44 pm

ISKON lodged FIR against Comedian Surleen Kaur

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ধন্য আমাদের ঋষি, মুনিরা। যাঁরা অল্পবিস্তর সংস্কৃত শব্দ ব্যবহার করে নিজেদের বড় বড় কাণ্ড লুকিয়েছেন… এই কামাসূত্রার কথাই ধরুন। বাইরের দুনিয়ার কাছে আমরা সবাই ইসকন ভক্ত, কিন্তু অন্তর থেকে তো একেকজন হা** পর্নওয়ালা…” কৌতূকশিল্পী সুরলীন কৌরের এমন মন্তব্যের পরই বিতর্কের ঝড় ওঠে। ইসকন এবং সনাতন হিন্দুধর্মকে নিয়ে অশ্লীল মন্তব্যের অভিযোগে কমেডিয়ান সুরলীন কৌরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হল ইসকনের তরফে।

ঝামেলার সূত্রপাত একটি ভিডিওকে ঘিরে। যে ভিডিওতে সুরলীনকে হিন্দু ধর্ম নিয়ে এমন মন্তব্য করতে দেখা যায়। প্রসঙ্গত, এই ভিডিওটি যে প্রযোজনা সংস্থার তত্ত্বাবধানে তৈরি, শেমারু এন্টারটেইনমেন্ট, কমেডিয়ান সুরলীনের পাশাপাশি তাদের উপরও অভিযোগের তীর গিয়েছে। ঘটনায় ইসকনের মুখপাত্র তথা সহ-সভাপতি রাধারমন দাস মুম্বই পুলিশ কমিশনারের দপ্তরে চিঠি পাঠিয়েছেন অভিযোগ দায়ের অনুরোধ গ্রহণ করার জন্য।

[আরও পড়ুন: দিল্লিতে ফিরেই কোয়ারেন্টাইনে ‘আংরেজি মিডিয়াম’ খ্যাত অভিনেত্রী রাধিকা মদন]

অভিযোগনামায় লেখা হয়েছে, ”সনাতন ধর্ম এবং ঋষি-মুনিদের অপমান করার একটা চল শুরু হয়েছে বর্তমানে। ধারাবাহিকভাবে এরকম কাজ করে চলেছে বিশেষ কয়েকটি সংগঠন। আদতে সনাতন ধর্মের সহিষ্ণুতার সুযোগ তুলছে তারা। দিনের পর দিন তাদের অপশব্দ ও অশ্লীল কথাবার্তার বহর বেড়েই চলেছে। যার নেপথ্যে কাজ করছে গভীর একটা ষড়যন্ত্র। যেসবের মাধ্যমে দেশের যুব সমাজের মনে প্রভাব ফেলতে চাইছে তারা।” এর পাশাপাশি শাস্তির দাবিও তুলেছে ইসকন।

বিতর্ক শুরু হতেই ওই ভিডিওটি ডিলিট করা হয়েছে প্রযোজনা সংস্থার সমস্ত সোশ্যাল মিডিয়া থেকে। এরপর ইসকনের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছে শেমারু এন্টারটেইনমেন্ট। শুধু তাই নয়, সুরলীনের সঙ্গে সমস্তরকম চুক্তিই বাতিল করে দেওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে। উপরন্তু, ইসকনের কাছে ক্ষমা চেয়ে একটি বিবৃতি জারি করে লেখা হয়েছে, “সংশ্লিষ্ট ভিডিওর দ্বারা কোনও জাতি, ধর্মকে অপমান করা আমাদের উদ্দেশ্য ছিল না। ইসকনের সমস্ত সদস্য এবং ভাই-বোনেদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।”

[আরও পড়ুন: সংক্রমণের শীর্ষে মুম্বই, অথচ চিকিৎসকের অভাবে একমাস বন্ধ শাহরুখের কোয়ারেন্টাইন সেন্টার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে