২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

টাকা পাচ্ছেন না শিল্পীরা, আন্দোলনের ইঙ্গিত আর্টিস্ট ফোরামের

Published by: Bishakha Pal |    Posted: May 25, 2019 5:13 pm|    Updated: May 26, 2019 1:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্ধ হয়ে যেতে পারে জনপ্রিয় কয়েকটি ধারাবাহিক। বহুদিন থেকে পারিশ্রমিক নিয়ে শিল্পীদের মধ্যে অসন্তোষ বাড়ছিল। শনিবার সকালে আর্টিস্ট ফোরামের একটি বৈঠকে তা সর্বসমক্ষে আসে। জানা যায়, শিল্পীদের প্রায় ৩ কোটি ও টেকনিশিয়ানদের ৫ কোটি টাকা বাকি রয়েছে। এই বকেয়া পারিশ্রমিকের কীভাবে পাওয়া যাবে সেই চেষ্টাই করছে আর্টিস্ট ফোরাম

টলিউডে এই অসন্তোষ আজকের নয়। বহুদিন থেকেই দানা বাঁধছিল টলিউডের অন্দরে। পারিশ্রমিক না পাওয়ায় শিল্পীরা রুষ্ট। কিন্তু টাকা কোথায় আটকে রয়েছে, তা স্পষ্টভাবে জানায়নি চ্যানেল বা প্রযোজনা সংস্থা। অভিযোগ, সংশ্লিষ্ট সকলের সঙ্গে অসংখ্য মিটিং করার পরেও কোনও সমাধান হয়নি। ফোরামের অভিযোগ, শাটল ককের মতোই কখনও চ্যানেল ফোরামকে দাগ ক্রিয়েটিভ মিডিয়ার দিকে ঠেলে দিচ্ছে, আবার কখনও দাগ সি মিডিয়া ঠেলে দিচ্ছে চ্যানেলের দিকে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ফোরাম জানিয়েছে, বকেয়া টাকা পুনরুদ্ধারের চেষ্টা করছে তারা।

[ আরও পড়ুন: এবার ‘বিগ বস’-এর ঘরে নয়া চমক নিয়ে ফিরছেন সলমন ]

শুক্রবার আর্টিস্ট ফোরামের বৈঠকে উপস্থিত ছিলেন অরিন্দম গঙ্গোপাধ্যায়, ভরত কল, শংকর চক্রবর্তী-সহ সিরিয়াল ও সিনেমার কলাকুশলীরা। কার্যকরী সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানান, মোট ১৮০ জন সদস্য রয়েছে আর্টিস্ট ফোরামে। তারা লড়াই করবেন। তবে সরকারের সাহায্য প্রয়োজন। সদ্য নির্বাচন শেষ হয়েছে। এই অবস্থায় কী স্ট্র্যাটেজি নেওয়া হবে, সেই ভাবনাচিন্তা চলছে। এমন চলতে থাকলে বড়সড় আন্দোলনে নামার কথাও বলেছেন তাঁরা।

[ আরও পড়ুন: বিয়ের ৫ মাসের মধ্যেই বাবা হতে চলেছেন কপিল শর্মা! ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement