২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

বাংলায় সম্প্রচারিত হবে রামানন্দ সাগরের ‘রামায়ণ’, সৌজন্যে স্টার জলসা

Published by: Bishakha Pal |    Posted: May 27, 2020 8:48 pm|    Updated: May 27, 2020 8:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুগ বদলেছে। রামানন্দ সাগরের ‘রামায়ণ’ আর বিআর চোপড়ার ‘মহাভারত’ এখন অতীত। এখন অনেক আধুনিকভাবে, ভিএফএক্সের সাহায্যে নতুন করে তৈরি হয়েছে এই দুই মহাকাব্য নির্ভর করে ধারাবাহিক। কিন্তু ‘old is gold’- এই প্রচলিত বাক্যকে আবারও সত্য প্রমাণ করল দর্শক। কয়েক যুগ পরে আজও সমানভাবে প্রাসঙ্গিত পুরনো দিনের রামায়ণ ও মহাভারত। তাই রামানন্দ সাগরের ‘রামায়ণ’ বাংলায় ডাব করে দেখানোর তোড়জোড় শুরু করেছে স্টার জলসা।

করোনার প্রাদুর্ভাবের ফলে মার্চ থেকে চলছে লকডাউন। তখনই ঘরবন্দি মানুষকে আনন্দ দিতে শুরু হয় ‘রামায়ণ’। ধারাবাহিক যে এতটা জনপ্রিয়তা পাবে, তা বোধহয় ভাবেনি তথ্য ও সম্প্রচার মন্ত্রক। দর্শকসংখ্যার নিরিখে যাবতীয় সব রেকর্ড ভেঙে দেয় রামানন্দ সাগরের ‘রামায়ণ’। দর্শকসংখ্যার বিচারে এই শো বিশ্বরেকর্ড গড়ে বলে ডিডি ইন্ডিয়ার তরফে এক টুইটে দাবি করা হয়। প্রথমবার টিভির পর্দায় সম্প্রচার হওয়ার ৩৩ বছর পর ফের দূরদর্শনে সম্প্রচারিত হতে শুরু করে ‘রামায়ণ’। ১৮ এপ্রিল শেষ হয় এই ধারাবাহিক। শেষ হওয়ায় দিন দুয়েক আগে, গত ১৬ এপ্রিল রামায়ণের দর্শকসংখ্যা ৭.৭ কোটি ছিল বলে জানায় ডিডি ইন্ডিয়া।

[ আরও পড়ুন: নিজের ঘরেই আত্মহত্যা ‘ক্রাইম পেট্রল’-এর জনপ্রিয় অভিনেত্রীর, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা ]

সম্ভবত এই জনপ্রিয়তার কথা মাথায় রেখেই উৎসাহ পেয়ে ধারাবাহিকটিকে বাংলা ও মারাঠিতে ডাব করে ফের সম্প্রচারিত করার কথা ভাবা হয়। বাংলায় স্টার জলসা ও মারাঠিতে স্টার প্রবাহতে দেখানো হবে এই ধারাবাহিক। দুই চ্যানেলের তরফে ইতিমধ্যেই তার প্রোমো প্রকাশ করা হয়েছে। স্টার জলসায় ১ জুন থেকে প্রতিদিন রাত আটটায় ও পরের দিন সকাল আটটায় দেখা যাবে বাংলায় ডাব করা রামানন্দ সাগরের ‘রামায়ণ’।

[ আরও পড়ুন: আমফান বিধ্বস্ত বাংলার পাশে বিকাশ খান্না ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement