BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

আমফান বিধ্বস্ত বাংলার পাশে বিকাশ খান্না

Published by: Sandipta Bhanja |    Posted: May 24, 2020 4:00 pm|    Updated: May 15, 2021 11:21 am

Celebrity chef Vikash Khanna extends help to Amfan effected area

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় রীতিমতো তাণ্ডব চালিয়েছে সুপার সাইক্লোন আমফান। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা তো বটেই, কলকাতাও যেন রাতারাতি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। যত্রতত্র ছড়িয়ে রয়েছে গাছ, বিদ্যুতের তার। শনিবারও অর্ধেকের বেশি শহর অন্ধকারে ডুবেছিল। গত ২ দিনে চেনা শহরের মানচিত্র একেবারে পালটে গিয়েছে। রবিবার যদিও কিছুটা সেই পরিস্থিতির পরিবর্তন হয়েছে। তবে শহরতলী এবং দুই পরগণার বহু মানুষ এখনও সাহায্যের অপেক্ষায়। নোনা জল ঢুকে তাদের চাষআবাদের জমি নষ্ট হয়েছে। ক্ষতি হয়েছে ফসলের। গৃহহীন বহু মানুষ এখনও খোলা আকাশের নিচে। পেটে খিদে নিয়ে তাদের একপ্রকার দিশেহারা অবস্থা। আর এই আমফান বিধ্বস্ত বাংলার মানুষের দিকেই সাহায্যের হাত বাড়ালেন সেলিব্রিটি শেফ বিকাশ খান্না।

বেশ কিছু টেলিভশন শোয়ের দৌলতে বিকাশ খান্না বেশ পরিচিত মুখ হয়ে উঠেছেন। বর্তমানে তিনি পরিচালকও। বিকাশ পরিচালিত ছবি ‘দ্য লাস্ট কালার’ই গতবছর একমাত্র ভারতীয় ছবি, যা অস্কারের দৌঁড়ে টিকে ছিল। যে ছবিতে অভিনয় করেছিলেন নীনা গুপ্তা। কর্মসূত্রে নিউ ইয়র্কে প্রতিষ্ঠিত হলেও নিজের দেশের সংকটকালীন পরিস্থিতি তাঁকে ভাবিয়ে তুলেছে। লকডাউনে দেশের বিভিন্ন জায়গার অগণিত দুস্থদের মুখে খাবার তুলে দিয়েছেন। এবার আমফান বিধ্বস্ত বাংলার পাশে শেফ বিকাশ খান্না। আমফান বিধ্বস্ত বাংলার খবর প্রকাশ্যে আসতেই ময়দাানে নেমে পড়েন তিনি। তড়িঘড়ি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করেন ত্রাণ পাঠানোর জন্য।

[আরও পড়ুন: বলিউডে পা রাখছেন মিঠুনপুত্র নামাশি, ছবির পোস্টার প্রকাশ্যে আনলেন সলমন]

বিকাশ খান্নার সেই পোস্ট ফেসবুকে শেয়ার করেছেন খোদ টলিউড পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও। আমফান বিধ্বস্ত এলাকায় রেশন কিংবা রান্না করা খাবার বিলি করার উদ্যোগ নিয়েছেন এই সেলিব্রিটি শেফ। নিজের মেইল আইডি দিয়ে বলেছেন, “যত পারুন শেয়ার করে ছড়িয়ে দিন। আমফান বিধ্বস্ত এলাকার মানুষদের মুখে অন্ন তুলে দিতে আমি প্রস্তুত।” তবে বাংলার যেসব সর্বরাহকারীদের সঙ্গে যোগাযোগ করেছিলেন বিকাশ, তাঁদের কেউই এই মুহূর্তে কাজ করতে পারছেন না। তাই বিকাশ আরেকটি পোস্ট করে পার্ক সার্কাসের তোপসিয়া, খিদিরপুর, শেঠবাগান, সোনাগাছি বিভিন্ন এলাকার পাইকারী বিক্রেতাদের যোগাযোগ করার আরজি জানিয়েছেন। যাতে তাদের সাহায্যে ত্রাণ পৌঁছে দিতে পারেন বিধ্বস্ত এলাকাগুলিতে। এছাড়াও, লতা মঙ্গেশকরের হাসপাতালের চিকিৎসকদের জন্য পিপিই কিট পাঠিয়েছেন এর আগে।

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিচ্ছেন সোনু, অভিনেতাকে ধন্যবাদ জানালেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement