BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

প্রসেনজিতের প্রযোজনায় ছোটপর্দায় আসছে ‘অ্যান্টনি কবিয়াল’, দেখুন আগাম ঝলক

Published by: Suparna Majumder |    Posted: November 13, 2020 5:34 pm|    Updated: November 13, 2020 5:34 pm

An Images

প্রিয়ক মিত্র: সাত বছর আগে স্টার জলসার (Star Jalsha) জন্য একটি পূর্ণদৈর্ঘ্যের ছবি বানিয়েছিলেন ঋতুপর্ণ ঘোষ (Rituparno Ghosh)। নাম দিয়েছিলেন ‘তাহার নামটি রঞ্জনা’। কিন্তু নিয়মিতভাবে স্টার জলসা বা জলসা মুভিজের নিজস্ব ব্যানারের ছবি এর আগে দেখা যায়নি। এবার সেই অভাব পূরণ করতে চলেছে ‘জলসা মুভিজ অরিজিনালস’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) ‘এনআইডিয়াজ’ প্রযোজিত এই অভিনব প্রয়াসের মাধ্যমে বাংলার কিছু জনপ্রিয় এবং মঞ্চসফল নাটককে টেলিভাইস করা হবে। মানে সিনেমার আকারে সেগুলি টেলিভিশনের পর্দায় তুলে ধরা হবে।

এই তালিকায় প্রথমেই রয়েছে বিধায়ক ভট্টাচার্যর লেখা ‘অ্যান্টনি কবিয়াল’ (Antony Kabiyal)। ১৫ নভেম্বর দেখা যাবে ছবিটি। তারপর পরপর দেখা যাবে ‘ব্যাপিকা বিদায়’, ‘জয় মা কালী বোর্ডিং’, ‘শ্রীমতী ভয়ংকরী’। চারটি ছবিরই পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleshwar Mukherjee)। ‘অ্যান্টনি কবিয়াল’-এর চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত (Padmanabha Dasgupta)। ছবিতে অ্যান্টনির ভূমিকায় অভিনয় করেছেন সাহেব চট্টোপাধ্যায় (Saheb Chatterjee)।

এর আগে উত্তমকুমার (Uttam Kumar) ও তনুজা (Tanuja) অভিনীত ‘অ্যান্টনি ফিরঙ্গি’তে সুর সাজিয়েছিলেন অনিল বাগচী। সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) ‘জাতিস্মর’-এ সংগীত পরিচালনা করেছিলেন কবীর সুমন (Kabir Suman)। ‘অ্যান্টনি কবিয়াল’ সংগীত পরিচালনা করেছে ‘দোহার’। এছাড়াও সাহেব চট্টোপাধ্যায় কিছু গানে সুরারোপ করেছেন। নিজেদের গলায় গান গেয়েছেন সাহেব চট্টোপাধ্যায় এবং খরাজ মুখোপাধ্যায়। এছাড়াও এই ছবিতে রয়েছেন শাঁওলী চট্টোপাধ্যায়।

[আরও পড়ুন: পরিচালনায় আসছেন শ্রীলেখা মিত্র, উৎসবের মরশুমে বড় ঘোষণা সৃজিত ও রাজেরও]

‘ব্যাপিকা বিদায়’-এ দেখা যাবে বিদীপ্তা চক্রবর্তীকে। ‘জয় মা কালী বোর্ডিং’-এ দেখা যাবে অনির্বাণ চক্রবর্তী, বিশ্বনাথ বসু এবং শ্যামাশিস পাহাড়িকে। ‘শ্রীমতী ভয়ংকরী’-তে থাকছেন সুজন মুখোপাধ্যায়। নিজের প্রযোজনা সংস্থার এই উদ্যোগ নিয়ে কথা বলতে গিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, “স্টার জলসার সঙ্গে একটি কাজ আমি করেছিলাম। ‘গানের ওপারে’ নিয়ে এখনও রোজ সোশ্যাল মিডিয়ায় কথা হয়। জলসা মুভিজ অরিজিনালস-এর কনসেপ্টও ততটাই অভিনব। হারিয়ে যাওয়া পেশাদার থিয়েটারের ঐতিহ্যের কিছুটা আভাস এই প্রজন্ম পাবে এর মধ্য দিয়ে।”

[আরও পড়ুন: NCB দপ্তরে অর্জুন রামপাল, মাদক কাণ্ডে আধিকারিকদের প্রশ্নের মুখে বলিউড অভিনেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement