১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশজুড়ে প্রতিবাদের ঝড়, সাজিদ খানকে নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে বিগ বস!

Published by: Akash Misra |    Posted: October 14, 2022 11:15 am|    Updated: October 14, 2022 2:36 pm

Sajid Khan’s ouster from Bigg Boss 16 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাজিদ খানের ‘বিগ বসে’ উপস্থিতি নিয়ে রীতিমতো প্রতিবাদ চলছে গোটা দেশজুড়ে। সাজিদ খানের বিরুদ্ধে যেভাবে নানা মহলের নারীরা একজোট হয়েছেন, তাতে এই প্রতিবাদের আগুন যে সহজে কমবে না তা বোঝাই যাচ্ছে। তার উপর বারুদ ফেলেছে দিল্লি মহিলা কমিশনের তরফ থেকে সাজিদের বিরুদ্ধে অভিযোগপত্র। সম্প্রতি সাজিদের বিরুদ্ধে যৌনহেনস্তার অভিযোগ এনেছেন অভিনেত্রী শার্লিন চোপড়াও। শার্লিনও বিগ বসের সঞ্চালক সলমন খানকে (Salman Khan) সাজিদের পাশে না দাঁড়ানোর অনুরোধ করেছেন।

এক সর্বভারতী ইংরেজি সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, এই প্রতিবাদের ফলে ‘বিগ বস’ কর্তৃপক্ষ নাকি নড়ে চড়ে বসেছেন। বিতর্ক এড়াতে নাকি আগামী সপ্তাহে সাজিদ খানকে (Sajid Khan) নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে। শোনা যাচ্ছে, ‘বিগ বস’ থেকে বেরিয়ে যেতে পারেন সাজিদ। মূলত, বিতর্ক আটকাতেই সাজিদকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে খবর। এই নিয়ে নাকি নানা বৈঠকেও বসেছে ‘বিগ বস’ টিম। সেই বৈঠকে ছিলেন সলমন খানও। সাজিদের উপর সলমনের সমর্থনও নাকি ধোপে টেকেনি। 

[আরও পড়ুন: বিয়ে করছেন রকুলপ্রীত সিং, জানেন পাত্র কে? ]

পয়লা অক্টোবর থেকে শুরু হয়েছে ‘বিগ বস’ (Bigg Boss) শোয়ের নতুন মরশুম। সঞ্চালনার দায়িত্ব বলিউডের সুলতান সলমন খান (Salman Khan)। এই শোয়েই প্রতিযোগী হিসেবে এসেছেন ফারহা খানের ভাই তথা বলিউডের এক সময়ের নামকরা পরিচালক সাজিদ খান। তাতেই বিতর্ক দানা বেঁধেছে। ‘মি টু’ (Me Too) আন্দোলনের সময় ব়্যাচেল হোয়াইট, করিশ্মা উপাধ্যায়, সিমরন সুরি ও সলোনি চোপড়ার মতো একাধিক অভিনেত্রী সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। এই কাণ্ডের রেশ বহুদূর গড়ায়।

অভিনেত্রীদের অভিযোগের ভিত্তিতে একটি ইন্টারনাল কমপ্লেন্টস কমিটি (ICC) গঠন করেছিল IFTDA। সাজিদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগের তদন্ত করে কমিটি। পরে তাঁকে এক বছরের জন্য নির্বাসিত করা হয়। ‘হাউসফুল ৪’ সিনেমার পরিচালনার দায়িত্ব থেকেও সাজিদকে সরিয়ে দেওয়া হয়। সেই দায়িত্ব সামলান ফারহাদ শামজি। প্রয়াত অভিনেত্রী জিয়া খানের বোন করিশ্মাও সাজিদের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। এক তথ্যচিত্রে সাক্ষাৎকার দিতে গিয়ে করিশ্মা জানান, জিয়া খানকে নাকি টপ ও ব্রা খুলতে বলেছিলেন সাজিদ। প্রায় ১০ জন মহিলা নানা সময় সাজিদের বিরুদ্ধে যৌনহেনস্থার অভিযোগ এনেছেন। এমন একটি ব্যক্তিকে কীভাবে বিগ বসে আনা হয়, তা নিয়ে প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: অমিতাভের বায়োপিক তৈরি করবেন পরিচালক বাল্কি, বিগ বি’র চরিত্রে কে? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে