BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক-কন্যার সংগ্রামের কাহিনি এবার ছোটপর্দায়, আসছে নতুন ধারাবাহিক ‘রিমলি’

Published by: Sucheta Sengupta |    Posted: February 6, 2021 10:46 am|    Updated: February 6, 2021 10:48 am

Televison News: 'Rimli', based on farmers' struggle will be telecast on Zee Bangla|SangbadPratidin

প্রিয়ক মিত্র: এই মুহূর্তে দেশ উত্তাল কৃষক আন্দোলন (Farmers’ Protest)নিয়ে। দেশের বিনোদন জগৎ থেকেও কৃষি বিক্ষোভের সমর্থন এবং বিরোধিতা – দুইই ভেসে উঠছে। রাজধানীর সীমানাজুড়ে এখনও আন্দোলনের উত্তাপ। এই পরিস্থিতিতেই জি বাংলার পর্দায় আসছে ‘রিমলি’। এক কৃষক-কন্যার প্রতিবাদের কথা তুলে ধরবে এই ধারাবাহিক। কৃষকরাই আমাদের অন্নদাতা। অথচ তাদের গ্রাসাচ্ছাদন আজ সংকটে। কারণ, মহাজন তাদের ন্যায্য পারিশ্রমিক দেয় না। এই সংগ্রামের কাহিনি তুলে ধরবে নতুন ধারাবাহিক।

জি বাংলায় (Zee Bangla) শুরু হতে চলা নতুন ধারাবাহিকের প্রোমোতে দেখা যাচ্ছে, মহাজনের তরফ থেকে জানানো হচ্ছে, ধানের ন্যায্য দর কৃষকরা পাচ্ছে না। আর সেখানেই প্রতিবাদী হয়ে ওঠে রিমলি। ধান ঝাড়ার কাজ থামিয়ে ঘুরে দাঁড়িয়ে ন্যায্য অধিকারের দাবিতে ফুঁসে ওঠে সে। গত বছরও তারা ফসলের ন্যায্যমূল্য পায়নি, এই তথ্য জানিয়ে সে প্রশ্ন তোলে, সারাবছর মুখে রক্ত তুলে দেশের সকলের মুখে অন্ন জোগান দেয় যারা, তবে তাদের কেন এই দুর্দশা?

[আরও পড়ুন: সিনেমার আঙিনায় ‘ইস্কাবনের রানি’ উষসী রায়, সঙ্গী কাঞ্চন মল্লিক]

রিমলির চরিত্রে টুম্পা পাল। এর আগে ‘কপালকুণ্ডলা’ ধারাবাহিকে নবকুমারের প্রথম স্ত্রীর চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। নতুন ধারাবাহিকে নামভূমিকায় অভিনয় করছেনু তিনি। কাহিনি অনুযায়ী, রিমলি অনাথ, সে বড় হয়েছে মামা-মামির কাছে। মামা এবং মামির ভূমিকায় দেবরঞ্জন নাগ এবং মল্লিকা মজুমদার। এই ধারাবাহিকের প্রেক্ষাপট সমকালের সঙ্গে মিলে গেলেও শোনা যাচ্ছে, অনেক আগে থেকেই এই ধারাবাহিকের ভাবনা ছিল নির্মাতাদের। অতিমারীর কারণে পিছিয়ে গিয়েছিল শুটিং।
ধারাবাহিকের ইনডোর শুটিং চলছে এখনও, হবে আউটডোর শুটিং। জি বাংলার ধারাবাহিকে প্রায়শয়ই উঠে আসে নারীদের সংগ্রামের কাহিনি। এই গল্প কৃষক সমস্যা নিয়ে হলেও সেই কাহিনির কেন্দ্রেও এক নারী। প্রযোজনায় ‘অ্যাক্রোপলিস’। ১৫ তারিখ থেকে সন্ধে ৬ টায় জি বাংলার পর্দায় ‘রিমলি’র সঙ্গে আলাপ হবে দর্শকদের। নির্মাতাদের আশা, সাম্প্রতিক পরিস্থিতিতে এই ধারাবাহিক দর্শকদের মনে সহজেই জায়গা করে নিতে পারবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে