BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফেডারেশনের আপত্তি, নতুন ধারাবাহিকের বন্ধ শুটিং চালুর লিখিত দাবি আর্টিস্ট ফোরামের

Published by: Sucheta Sengupta |    Posted: June 29, 2021 10:26 am|    Updated: June 29, 2021 10:27 am

West Bengal Artist Forum releases written notice appealing to start halted shotting of new bengali serials | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে কঠোর বিধিনিষেধের মধ্যেও নির্দিষ্ট শর্ত সাপেক্ষে চলছে টেলি ধারাবাহিকের শুটিং। কিন্তু সিনে ফেডারেশনের সিদ্ধান্ত, নতুন কোনও সিরিয়ালের শুটিং (Shooting) আপাতত হবে না। রবিবার তাদের এই নির্দেশিকা পাওয়ার পর সোমবার তার বিরোধিতায় বিজ্ঞপ্তি দিল আর্টিস্ট ফোরাম (Artist Forum)। সংস্থার যুগ্ম সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায় লিখিত বিজ্ঞপ্তি দিয়ে দ্রুত শুটিং শুরুর আবেদন জানিয়েছেন। এ বিষয়ে সকলকে একজোট হওয়ার আহ্বান তাঁর। তা না চালু হলে হাজার দুয়েক কলাকুশলী জীবন-জীবিকা নিয়ে সমস্যায় পড়বেন বলে উল্লেখ করেছেন শান্তিলাল মুখোপাধ্যায়।

টলিপাড়ায় এই শুটিং নিয়ে জট মাসখানেক ধরেই জারি। তরজা চলছে ফেডারেশন-প্রোডিউসারস গিল্ডের মধ্যে। প্রোডিউসারস গিল্ড, আর্টিস্ট ফোরাম এবং ফেডারেশনের এক সম্মিলিত বৈঠক হয়। সেই মিটিংয়েই ঠিক হয়, তিন বছর ধরে আটকে থাকা মউ (MoU) চুক্তি নিয়ে ফেডারেশন এবং প্রযোজকদের যে মতবিরোধ তৈরি হয়েছিল, তা মিটমাট করে নতুন করে গাইডলাইন তৈরি করা হবে। ২০ জুলাইয়ের মধ্যে এই গাইডলাইন তৈরি করার নির্দেশ দেওয়া হয় এবং আগামী ৩১ জুলাইয়ের মধ্যে তা কার্যকর করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। জানা গিয়েছে, এই গাইডলাইন চালু হওয়া না পর্যন্ত নতুন টেলিধারাবাহিকের শুটিং শুরু করায় ফেডারেশনের। রবিবারই তারা এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। অর্থাৎ ৩১ জুলাই পর্যন্ত নতুন ধারাবাহিকের শুটিং বন্ধ রাখার পক্ষে ফেডারেশন।

[আরও পড়ুন: খোলামেলা পোশাকে বেলি ডান্স, ভিডিও পোস্ট করতেই কটাক্ষের শিকার অভিনেত্রী দেবলীনা]

এবার তারই পালটা আবেদন ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার আর্টিস্ট ফোরামের। এই সংগঠনের যুগ্ম সম্পাদক তথা বিশিষ্ট অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায় অভিনয় ছাড়াও ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত বিভিন্ন সহকর্মীদের হয়ে আবেদন জানিয়েছেন, যাতে এই নিষেধাজ্ঞা তুলে দ্রুত শুটিং শুরু করা যায়। তাঁর মতে, কোনও মতানৈক্য তৈরি হলে, তা শুটিং বন্ধ করে নয়, আলোচনার টেবিলে সমাধান করা হোক। এই কাজের উপর বহু মানুষের রুটিরুজি নির্ভর করছে। সেই সংখ্যা দু হাজারের কম নয় কোনওমতেই। লিখিত আবেদনে এই তথ্যও বিস্তারিত দিয়েছে আর্টিস্ট ফোরাম। শান্তিলাল মুখোপাধ্যায় জানিয়েছেন, ফেডারেশনের আচমকা আপত্তিতে ১৫টি নতুন বাংলা  ধারাবাহিকের (Bengali Serial) শুটিং স্থগিত হয়ে গিয়েছে। সেসব স্বাভাবিকভাবে চালু হলে যেমন টলি ইন্ডাস্ট্রিতে কাজের জোয়ার আসবে, তেমনই আনন্দ দেওয়া যাবে দর্শকদেরও। এখন দেখার, আর্টিস্ট ফোরামের এই আবেদন কতটা গুরুত্ব দেয় সিনে ফেডারেশন।

[আরও পড়ুন: বন্ধ নতুন ধারাবাহিকের শুটিং, ফেডারেশনের নতুন নিয়মে ফের টেলিপাড়ায় জট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement