২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কী লুকিয়ে জঙ্গি মনে? সন্ত্রাসের চোখ রাঙানি নিয়ে হাজির ‘ওমের্তা’র ট্রেলার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 14, 2018 5:52 pm|    Updated: March 14, 2018 5:52 pm

Trailer of Rajkumar Rao starrer ’Omerta’ released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপ দাড়ি। পরনে সাদা কুর্তা-পাজামা। পুলিশ ভ্যানে উঠছেন ওরফে আহমেদ ওমর সইদ শেখ। তার মুখে অদ্ভুত এক নিষ্ঠুর হাসি। যে হাসি সাধারণ মানুষকে ভাবায়, ঘৃণা করায়, রাগিয়ে দেয়। এভাবেই এবার দর্শকদের সামনে ধরা দিলেন রাজকুমার রাও। মুক্তি পেল হনশল মেহতার ছবি ‘ওমের্তা‘র ট্রেলার।

পরিচালক আগেই জানিয়েছিলেন, এই ছবিই তাঁর কেরিয়ারের সবচেয়ে সাহসী পদক্ষেপ। কঠিন চ্যালেঞ্জ। ছবির ট্রেলার দেখার পর যা আর বলার অপেক্ষা রাখে না। পাকিস্তান বংশোদ্ভূত এক ব্রিটিশ জঙ্গির জীবনের বাস্তব কাহিনি নিয়েই তৈরি ‘ওমের্তা’। যা আসলে নিঃশব্দের পোশাকি নাম। ইতিমধ্যেই টরন্টো আন্তর্জাতিক চলচিত্র উৎসব-সহ একাধিক দেশের ছবির উৎসবে প্রশংসা কুড়িয়েছে ছবিটি।

[জন্মদিনে আমিরকে শুভেচ্ছা জানাতে এই কাজটিই করেছেন বিগ বি]

এক মিনিট ৫১ সেকেন্ডের ট্রেলার জুড়ে শুধু জঙ্গি হানার নারকীয় রূপ আর রাজকুমার রাওয়ের কিছু অনবদ্য সংলাপ। যা ধন্দে ফেলে দেয় নিরীহ সাধারণ মানুষকে। যা হুমকির চেয়ে কম কিছু নয়। জেহাদের নামে গোটা বিশ্বে সন্ত্রাসবাদ ছড়ানোই তার একমাত্র লক্ষ্য। সেই লক্ষ্যে মিলেছে সাফল্যও। জঙ্গি বর্বরতা, নৃশংস মনোভাব, পুলিশের অত্যাচারের বাস্তব ছবিগুলি দিয়ে নিপুণ গল্প বাঁধার ইঙ্গিত রয়েছে পরতে পরতে। সেই সঙ্গে রয়েছে আতঙ্ক আর সাসপেন্স। এবার কী লক্ষ্য সেই জঙ্গির? শেষমেশ কী হল আহমেদ ওমর সইদ শেখের? এমনই একগুচ্ছ প্রশ্ন তৈরি করল ট্রেলারটি।

ট্রেলার মুক্তির সময় পরিচালক বলেন, “ছবির জন্য এই বিষয়টি বেছে নেওয়া আমার কাছে বেশ চ্যালেঞ্জিং ছিল। কিন্তু রাজকুমার রাওয়ের মতো একজন অভিনেতাকে পাশে পেলে সব কাজই যেন সহজ হয়ে যায়।” নিজের পরিচিত চরিত্র ও লুক মাঝে-সাঝেই ঝেড়ে ফেলে নতুন কিছু ট্রাই করতে বরাবরই পছন্দ করেন রাজকুমার। এবার যেন তিনি আরও বোল্ড। এমন একটা ছবিতে কাজ করার সুযোগ পেয়ে দারুণ খুশি অভিনেতা নিজেও। “শুটিংয়ের দিনগুলো খুব একটা মসৃণ ছিল না। অনেক পরীক্ষা-নিরীক্ষা, খাটা-খাটনি করতে হয়েছিল আমাদের।” বলছেন রাজকুমার। এর আগে ‘আলিগড়’, ‘শাহিদ’, ‘সিটি লাইটস’-এর মতো দুর্দান্ত ছবিগুলিতে জুটি বেঁধেছিলেন রাজকুমার ও হনশল। তাই এবারও তাঁদের থেকে যে দারুণ কিছুই উপহার মিলবে, তেমনটাই আশা সিনেপ্রেমীদের। ২৪ এপ্রিল মুক্তি পাবে ‘ওমের্তা’।

[সুস্থতা কামনায় ভক্তদের প্রার্থনা, রাতভর শুটিং করে ক্ষতি পুষিয়ে দিলেন বিগ বি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে