BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

টেনিসতারকা সেরেনা উইলিয়ামসের বাবার ভূমিকায় উইল স্মিথ

Published by: Sandipta Bhanja |    Posted: March 5, 2019 9:25 pm|    Updated: March 5, 2019 9:25 pm

Will Smith to play Serena William's father

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যালিফোর্নিয়া, কম্পটনের টেনিস ময়দানজুড়ে প্রাণপাত করে এক বাবা চেঁচিয়ে যাচ্ছেন। অনবরত উৎসাহ জুগিয়ে যাচ্ছেন তাঁর দুই কন্যাকে। তখন তিনি বাবা নয় খেলার ময়দানের ‘কোচ’। প্রশিক্ষণের সময়ে হাতে ধরে শেখানো কৌশলটা যেন কিছুতেই মাটি না হয়, সেদিকেও রয়েছে স্থির লক্ষ্য। রোদ, জল-ঝড় সবকিছুকে উপেক্ষা করে লক্ষ্য একটাই কীভাবে এই দুই মেয়েকে দেশ তথা বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করা যায় টেনিস খেলোয়ার হিসেবে। আসলে মনে মনে প্রতিজ্ঞাবদ্ধ তিনি সেদিনই হয়েছিলেন, যেদিন সল্টলেক সিটির টেনিস কোর্টে ভার্জিনিয়া রুজিকাকে দেখেছিলেন ঝড় তুলতে। এই শাটলারের পারদর্শিতা রিচার্ডকে স্বপ্ন দেখতে বাধ্য করেছিল যে একদিন তাঁর মেয়েরাও এই ময়দানে দাপিয়ে বেড়াবে। সালটা ছিল ১৯৮০। এরপর ‘ওল্ড হুইস্কি’ নামে এক ব্যক্তির কাছে প্রশিক্ষণ নেন টেনিসের। মেয়েদের সঙ্গে ঘণ্টার পর ঘণ্টা কসরত করতেন রিচার্ড নিজেও। আর তাঁরই ফলস্বরুপ টেনিস ময়দানের বিশ্ব ইতিহাসে দুই রত্ন সেরেনা এবং ভেনাস আজ লাখো মেয়েদের অনুপ্রেরণা। তিনি রিচার্ড উইলিয়ামস।

[এবার প্রযোজকের ভূমিকায় আলিয়া!]

টেনিস খেলোয়ারদ্বয়ী ‘উইলিয়ামস্ সিস্টার’ ভেনাস এবং সেরেনা উইলিয়ামের বাবা রিচার্ড উইলিয়ামসকে নিয়ে যে বায়োপিক তৈরি হচ্ছে, সে খবর অনেক আগেই পাওয়া গিয়েছে। ছবির নাম “কিং রিচার্ড”। কিন্তু, ভেনাস এবং সেরেনার বাবা রিচার্ডের চরিত্রের জন্য একজন মানানসই অভিনেতাকে অনেকদিন থেকেই খুঁজছিলেন নির্মাতারা। তবে এবার অবসান হল সেই খোঁজাখুঁজির পালা। সূত্রের খবর অনুযায়ী, অভিনেতা-গায়ক তথা প্রযোজক উইল স্মিথকে দেখা যাবে রিচার্ড উইলিয়ামসের চরিত্রে।

[আতিফকে সরিয়ে গান ধরলেন সলমন!]

সেরকম কোনও টেনিস ব্যাকগ্রাউন্ড ছাড়াই দু’দুজন টেনিস চ্যম্পিয়নকে তৈরি করা চারটিখানি কথা নয়। কীভাবে বাবা রিচার্ড উইলিয়ামস তাঁর দুই মেয়ে ভেনাস এবং সেরেনাকে চার বছর বয়স থেকে প্রাণপাত করে টেনিসের ময়দানের জন্য প্রশিক্ষণ দিয়েছেন, কঠোর ঘাত-প্রতিঘাত পেরিয়ে দুই সন্তানের জন্য উজার করে দিয়েছেন নিজের জীবন সেই কাহিনিই ধরা দেবে বড় পর্দার ফ্রেমে। রিচার্ড উইলিয়ামসের অতীত জীবন এবং তাঁকে ঘিরে দানা বাঁধা বিতর্কের কাহানিও দেখা যাবে এই ছবিতে। ছবির চিত্রনাট্য লিখেছেন জেক বেইলিন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement