BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ম্যাচ চলাকালীন অ্যাপে রমরমিয়ে চলছে বেটিং চক্র, কলকাতার হোটেল থেকে হাতেনাতে ধৃত ৫

Published by: Sucheta Sengupta |    Posted: November 29, 2022 11:44 am|    Updated: November 29, 2022 11:57 am

Betting racket busted in Kolkata during World Cup Football, 5 arrested | Sangbad Pratidin

অর্ণব আইচ: ফুটবল বিশ্বকাপ (Football  World Cup) চলাকালীন ফের কলকাতায় বেটিং চক্রের হদিশ মিলল। কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় ইলিয়ট রোডের একটি হোটেলে। সেখান থেকে গ্রেপ্তার হয় ৫ জন। জানা গিয়েছে, সোমবার সন্ধেবেলা দক্ষিণ কোরিয়া বনাম ঘানা ম্যাচের সময় অনলাইন বেটিং (Online Betting) করছিল তারা। হাতেনাতে গ্রেপ্তার করা হয় তাদের। এদের বিদেশ যোগ নিয়ে তদন্তে নেমেছেন গোয়েন্দারা। আজ ৫ জনকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে।

ইলিয়ট রোডের একটি হোটেলে ঘরভাড়া নিয়েছে ৫ যুবক। দিনভর ঘরবন্দি থেকে তারা কিছু একটা করছে। বেটিং চক্রের সঙ্গে এদের যোগ থাকলেও থাকতে পারে। গোপন সূত্রে এই খবর পেয়েই অভিযানের জন্য তৈরি হয়ে যায় লালবাজারের গুন্ডাদমন শাখা (ARS)। সোমবার সন্ধেবেলা হোটেলে যায় ARS’এর একটি টিম। আর গিয়েই হাতেনাতে ধরে ফেলে বুকিদের। দেখা যায়, নিজেদের ঘরে বড় টিভিতে ঘানা-দক্ষিণ কোরিয়ার (Ghana-South Korea) ম্যাচ চলাকালীন মোবাইল অ্যাপে রীতিমত বেটিং চক্র চালাচ্ছে ৫ যুবক। আচমকা পুলিশ দেখে তারাও হতভম্ব হয়ে যায়। তবে পালানোর কোনও পথ ছিল না। হাতকড়া পরতে হয় ৫ জনকেই।

[আরও পড়ুন: পাকিস্তানি ড্রোন গুলি করে নামাল বিএসএফ, তীব্র উত্তেজনা পাঞ্জাব সীমান্তে]

কীভাবে চলছিল এই বেটিং চক্র? পুলিশ সূত্রে খবর, টিভিতে ম্যাচ দেখতে দেখতে মোবাইল অ্যাপে এই চক্র চলে। কে কটা গোল দিল, কে গোল দিতে পারে, কটা শট মিস হলো – এসব ফ্যাক্টরের উপর মোটা অঙ্কের বাজি লাগানো হয়। বাজি জিতলে সরাসরি অনলাইনের মাধ্যমে টাকা লেনদেন হয়। এরা ৫ জন মিলে বুকির কাজ করছিল। অন্যান্য জায়গা থেকে তাদের মোবাইল অ্যাপে (App) টাকা ঢুকছিল।

[আরও পড়ুন: হাসপাতালের হস্টেলে ছাত্রের রহস্যমৃত্যু, চিকিৎসা না পাওয়ার অভিযোগে সহপাঠীদের বিক্ষোভ]

তদন্তকারীদের প্রাথমিক অনুমান, ধৃত ৫ জন এর আগে ক্রিকেট বেটিংয়ের সঙ্গে যুক্ত ছিল। সেখানে হাত পাকিয়ে এবার বিশ্বকাপ ফুটবলের ম্যাচগুলিতে বেটিং করছে। সোমবার রাতে ব্রাজিল বনাম সুইজারল্যান্ডের ম্যাচেও বেটিং করার পরিকল্পনা ছিল তাদের। এই মুহূর্তে কাতারে (Qatar World Cup 2022) চলছে ফুটবল বিশ্বকাপ। তাই ধৃতদের দুবাই যোগ খতিয়ে দেখছে লালবাজার। মনে করা হচ্ছে, এই চক্রের মূল মাথা দুবাইয়ে রয়েছে। সেখান থেকে চক্র পরিচালনা করছে অনলাইনে। এদিন ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবেন গুন্ডাদমন শাখা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে