BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘আমাদের জন্য নতুন একটা বিশ্বকাপ শুরু হতে চলেছে’, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে বলছেন মেসি

Published by: Krishanu Mazumder |    Posted: December 1, 2022 4:30 pm|    Updated: December 1, 2022 5:50 pm

Lionel Messi said their match against Australia is going to be a very difficult one for Argentina । Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) নকআউটে আর্জেন্টিনার (Argentina) সামনে অস্ট্রেলিয়া। যে ম্যাচকে স্বয়ং লিও মেসিই (Lionel Messi) বলছেন কঠিন। বুধবার ডেনমার্ককে হারিয়ে অস্ট্রেলিয়া পৌঁছয় নকআউটে। অন্যদিকে ভারতীয় সময় মধ্যরাতে আর্জেন্টিনার কাছে হার মানে পোল্যান্ড। আর তারফলেই নকআউটে মুখোমুখি আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। এই ম্যাচ প্রসঙ্গে আর্জেন্টিনার অধিনায়ক বলছেন, ”অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটা খুবই কঠিন হতে চলেছে আমাদের জন্য। সব দলই সবার বিরুদ্ধে জিততে পারে। সবকিছুই সম্ভব বিশ্বকাপে। আমরা ম্যাচটার জন্য সেরা প্রস্তুতি নিতে চাই।” 

বিশ্বকাপে পা রাখা ইস্তক নিজেদের লক্ষ্যটা স্থির করে ফেলেছে মেসির আর্জেন্টিনা। প্রতিটি ম্যাচ নিয়ে ভাবছে নীল-সাদা জার্সিধারীরা। গ্রুপের বাধা টপকানোই প্রথম লক্ষ্য ছিল স্কালোনির দলের। সেই লক্ষ্য সফল হয়েছে আর্জেন্টিনার। মেসি বলছেন, ”আমাদের অধৈর্য্য হলে  চলবে না। প্রতিটি ম্যাচ নিয়ে ভাবতে হবে। এবার আরেকটা বিশ্বকাপ শুরু হচ্ছে। আমরা যা করেছি, সেটাই আগামিদিনে করতে পারব বলে মনে করি।” 

[আরও পড়ুন: পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েও পুরস্কার নিলেন না মেসি! তুলে দিলেন সতীর্থর হাতে]

 

ডেনমার্ককে হারিয়ে একপ্রকার অঘটনই ঘটিয়েছে অস্ট্রেলিয়া। গ্রুপের অন্য খেলায় ফ্রান্স হার মেনেছে টিউনিশিয়ার কাছে। কিন্তু জিতেও শেষরক্ষা হয়নি টিউনিশিয়ার। ছিটকে যায় আফ্রিকার এই দেশ। নকআউটে যায় ফ্রান্স ও অস্ট্রেলিয়া। পোল্যান্ডকে জীবনমরণ ম্যাচে আর্জেন্টিনা মাটি ধরায়। পাসের মালা তৈরি করে প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছয় আর্জেন্টিনা। মেসি পেনাল্টি নষ্ট করেন। কিন্তু গোটা ম্যাচে তিনি প্রভাব ফেলে যান। পেনাল্টি নষ্ট করায় নিজের উপরেই ক্ষুব্ধ মেসি।

সাংবাদিক বৈঠকে আর্জেন্টিনার ১০ নম্বর জার্সিধারী বলেন, ”পেনাল্টি নষ্ট করায় নিজের উপরেই আমি রাগ করেছি। আমার সেই ভুলের পরে দল ঘুরে দাঁড়ায়। দুর্দান্ত ম্যাচ উপহার দেয়। আমরা জানতাম প্রথম গোল হয়ে গেলে ছবিটাই বদলে যাবে।” পেনাল্টি নষ্ট করতে পারেন মেসি কিন্তু গোটা ম্যাচে তাঁর স্কিলের বিচ্ছুরণ, গোটা দলকে নেতৃত্ব দেওয়া, মাঝমাঠ থেকে পোল্যান্ডের রক্ষণ ভাঙতে ভাঙতে আগুন লাগানো দৌড় ম্যাচের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি এনে দেয়। মেসি কিন্তু সেই ট্রফি তুলে দেন ম্যাক অ্যালিস্টারের হাতে। 

[আরও পড়ুন: কোস্টারিকা ম্যাচেই কি নয়া জার্মানির জন্ম? মরণ-বাঁচন ম্যাচে আত্মবিশ্বাসী ফ্লিক]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে