BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েও পুরস্কার নিলেন না মেসি! তুলে দিলেন সতীর্থর হাতে

Published by: Subhajit Mandal |    Posted: December 1, 2022 1:46 pm|    Updated: December 1, 2022 2:56 pm

FIFA World Cup: Messi gave the MOTM award to Mac Allister to boost his morale | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরণ-বাঁচন ম্যাচে তাঁর পেনাল্টি মিস করা এখন আতস কাচের তলায়। বিশ্বজুড়ে আলোচনা হচ্ছে, এ হেন গুরুত্বপূর্ণ ম্যাচে মেসির (Leo Messi) মতো মহাতারকা কীভাবে পেনাল্টি মিস করলেন? কিন্তু এসব আলোচনার মধ্যে যেটা উপেক্ষিত থেকে যাচ্ছে, সেটা হল ওই পেনাল্টি মিসের মুহূর্ত ছাড়া গোটা ম্যাচে তাঁর পারফরম্যান্স। দুর্দান্ত ড্রিবল, প্রবল ক্ষিপ্রতায় ডিফেন্ডারদের ডজ করে দৌড়, মাপা নিখুঁত পাস, কী ছিল না লিওর খেলায়! স্কোর বোর্ডে তাঁর নাম না থাকলেও পোল্যান্ডের বিরুদ্ধেই চলতি বিশ্বকাপের সবচেয়ে নজরকাড়া পারফরম্যান্সটি দিয়েছেন এলএম টেন। তাঁর খেলায় অনেকেই সেরা সময়ের মেসির ঝলক দেখতে পেয়েছেন।

এ হেন পারফরম্যান্সের স্বীকৃতি তিনি পেয়েছিলেন ফিফার কাছ থেকেও। স্কোরশিটে নাম না থাকলেও পোল্যান্ড ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন আর্জেন্টিনার (Argentina) অধিনায়কই। কিন্তু সেই পুরস্কার মেসি গ্রহণ করেননি। সেটি তিনি তুলে দিয়েছেন নিজেরই সতীর্থ তথা আর্জেন্টিনার গোলস্কোরার অ্যালিস্টারকে। গতকালের গোটা ম্যাচে অ্যালিস্টার দাপিয়ে খেলে গিয়েছেন। তাঁর গোলেই জয় নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার। তাই মেসির মনে হয়েছে, অ্যালিস্টারই তাঁর থেকে ম্যাচের সেরার পুরস্কার পাওয়ার বেশি যোগ্য।

[আরও পড়ুন: সাময়িক স্বস্তিতে অনুব্রত, ৭ ডিসেম্বর অবধি স্থগিত কেষ্টর দিল্লি যাত্রা]

তাছাড়া অ্যালিস্টারদের মতো তরুণদের সত্যিকারের ‘স্টার’ হয়ে ওঠার জন্য তাঁর মতো কিংবদন্তিদের উৎসাহ দেওয়াটা যে জরুরি, সেটা মেসি নিজেও জানেন। সেকারণেই নিজের তরুণ সতীর্থকে তাঁর প্রাপ্য কৃতিত্বটুকু দিতে চেয়েছেন এলএম টেন (LM 10)। তিনিও আগামীর তারকাদের সেভাবেই লালিত করে দিতে চান, যেভাবে কোচ হয়ে মারাদোনা তাঁকে লালিত করে গিয়েছেন। ঘটনাচক্রে বুধবারই মারাদোনার একটি রেকর্ড ভেঙেছেন লিও। মারাদোনার (Diego Maradona) থেকে বিশ্বকাপে বেশি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। মারাদোনা খেলেছিলেন বিশ্বকাপের ২১টি ম্যাচে। আর মেসি খেলে ফেললেন ২২টি ম্যাচ।

[আরও পড়ুন:মুম্বইয়ের রাস্তায় তরুণী ইউটিউবারের গালে জোর করে চুমু দেওয়ার চেষ্টা! গ্রেপ্তার ২ যুবক]

তবে মারাদোনার রেকর্ড ভাঙা নিয়ে এতটুকুও উচ্ছ্বসিত নন তিনি। ম্যাচ শেষে আর্জেন্টিনা (Argentina) অধিনায়ক জানিয়েছেন, এই রেকর্ডের কথা আগে জানতেনই না তিনি। মেসি বলেছেন,”আমি নিশ্চিত দিয়েগো আজ খুব খুশি হবে। আমাকে ও যেভাবে ভালবাসায় ভরিয়ে দিয়েছে। যখনই আমি ভাল কিছু করি ও খুব খুশি হত।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে