BREAKING NEWS

১৮ চৈত্র  ১৪২৯  রবিবার ২ এপ্রিল ২০২৩ 

READ IN APP

Advertisement

এবার লুসাইল স্টেডিয়ামে আটতলা থেকে পড়ে মৃত্যু নিরাপত্তা কর্মীর, ফের বিতর্ক বিশ্বকাপে

Published by: Kishore Ghosh |    Posted: December 15, 2022 12:07 pm|    Updated: December 15, 2022 12:44 pm

Kenyan Security Guard Dies After Falling From Qatar's Lusail Stadium at WC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠ ও মাঠের বাইরে ঘটনাবহুল কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022)। তিন জন সাংবাদিকের মৃত্যুর পর এবার লুসাইল স্টেডিয়ামের (Lusail Stadium) এক নিরাপত্তা কর্মী মৃত্যুর ঘটনা সামনে এল। ওই নিরাপত্তা কর্মীর পরিবারের দাবি, কর্তব্যপালনের সময় আটতলা থেকে পড়ে যান যুবক। এর ফলেই মৃত্যু হয়েছে। যদিও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। কিন্তু বাঁচানো যায়নি।

মৃত নিরাপত্তা কর্মীর নাম জন এনজাও কিবুয়ে। লুসাইল স্টেডিয়ামে কর্মরত ছিলেন। মৃতের পরিবার ও সংবাদ সংস্থা সিএনএনের দাবি করেছে, কর্তব্যরত অবস্থায় কোনও ভাবে আটতলা থেকে পড়ে যান জন। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। মঙ্গলবার হাসপাতালেই মৃত্যু হয়েছে তাঁর। ২৪ বছরের কেনিয়ান জন নাউ কিবুয়ের অকস্মাৎ মৃত্যু নতুন করে অস্বস্তিতে ফেলেছে আয়োজকদের। অস্বস্তি বাড়িয়েছেন জনের বোন ওয়ানজিরু। তিনি বলেন, “ন্যায় বিচার পাওয়ার মতো পয়সা নেই আমাদের। কিন্তু জানতে চাই ঠিক কী ঘটেছিল।” এদিকে হাসপাতালের তরফে জানানো হয়েছে, মাথায় গুরুতর আঘাত লাগার কারণে মৃত্যু হয়েছে জনের। শরীরের অন্য জায়গাতেও আঘাতের চিহ্ন ছিল।

[আরও পড়ুন: লড়াই করেও থামল অ্যাটলাস সিংহের গর্জন, মরক্কোকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স]

কাতার বিশ্বকাপ সংগঠকদের তরফে যুবক নিরাপত্তা কর্মীর মৃত্যুতে দুঃখপ্রকাশ করা হয়েছে। এক বার্তায় কমিটি জানায়, দুর্ঘটনাটি ঘটে গত শনিবার। মেডিকেল টিম তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে গিয়ে তাঁকে জরুরি চিকিৎসা দিয়েছিল। কিন্তু “যাবতীয় চেষ্টার পরেও ১৩ ডিসেম্বর মঙ্গলবার তাঁর (নিরাপত্তা কর্মী) মৃত্যু হয়েছে।” উল্লেখ্য, এর আগে খালিদ-আল-মিসলাম, রজার পিয়ার্স ও গ্রান্ট ওয়াল নামের তিন জন সাংবাদিকের মৃত্যু হয়েছে। মার্কিন সাংবাদিক ওয়ালকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তাঁর ভাই এরিক।

[আরও পড়ুন: ‘ইন্টেরিম’ থেকে ‘হোলটাইমার’, মেসিদের বিশ্বজয়ের পথ দেখাচ্ছেন স্কালোনি]

এছাড়াও গত সপ্তাহে কাতারে একজন ফিলিপিনো কর্মী ট্রেনিং সাইটে কাজ করার সময় মারা যান। ওই ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিশ্বকাপ দেখতে দোহায় এসে মারা গিয়েছেন ওয়েলসের এক সমর্থক। সব মিলিয়ে কাতার বিতর্ক শেষ হচ্ছে না।যদিও বিশ্বের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্টের আয়ু ফুরিয়ে এসেছে। আগামী রবিবার ফাইনাল। লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে লিও মেসির আর্জেন্টিনা ও কিলিয়ান এমবাপের ফ্রান্স। তারপরই হয়তো যাবতীয় বিতর্কেরও অবসান ঘটবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে