BREAKING NEWS

৬ চৈত্র  ১৪২৯  মঙ্গলবার ২১ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ইন্টেরিম’ থেকে ‘হোলটাইমার’, মেসিদের বিশ্বজয়ের পথ দেখাচ্ছেন স্কালোনি

Published by: Krishanu Mazumder |    Posted: December 14, 2022 9:36 pm|    Updated: December 15, 2022 2:10 pm

Lionel Scaloni is the unsung hero of Argentina team । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল স্কালোনি (Lionel Scaloni) তাঁর দলের অধিনায়ক লিওনেল মেসিকে জড়িয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছেন। ক্রোয়েশিয়া-বধের অব্যবহিত পরেই এই দৃশ্য দেখা গিয়েছে। ২০০৬ সালের বিশ্বকাপে একই দলে ছিলেন মেসি এবং স্কালোনি। মেসি (Lionel Messi) এখনও খেলে যাচ্ছেন। স্কালোনির হাতে উঠেছে দলের রিমোট কন্ট্রোল। তাঁর হাত ধরেই আর্জেন্টিনা আট বছর পরে বিশ্বকাপের ফাইনালে।

নীল-সাদা জার্সিধারীদের দায়িত্ব নিয়ে স্কালোনি খুব অল্প সময়েই অভূতপূর্ব একটা ব্যাপার ঘটিয়ে ফেলেছেন। ফুটবল-আড্ডায় তাঁর নাম উচ্চারিত হয় না। তাঁকে নিয়ে কথা কম হয়। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে লিওনেল মেসির দুর্দান্ত পারফরম্যান্সের পরে প্রচারের সব আলো শুষে নিচ্ছেন এলএম১০। স্কালোনি থেকে যাচ্ছেন সবার অলক্ষ্যে, সকলের অগোচরে। 

 

[আরও পড়ুন: সেঞ্চুরি হাতছাড়া পূজারার, রান পেলেন না কোহলি, প্রথম দিনের শেষে ভারতের রান ২৭৮]

 

স্কালোনির হাতে আচম্বিতেই আর্জেন্টিনার দায়িত্ব এসেছিল। হর্হে সাম্পাওলির সহকারী কোচ হিসেবে শুরু হয়েছিল তাঁর কোচিং জীবন। সাম্পাওলির সঙ্গে সেভিয়াতে ছিলেন স্কালোনি। ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা ব্যর্থ হয়। সেই সময়ে বেশি বেতন দিয়ে কোচ আনা সম্ভব ছিল না। স্কালোনিকে অন্তর্বর্তীকালীন কোচ করা হয়। আর্জেন্টিনা ফেডারেশনের হাতে তখন অর্থই ছিল না। সেই কারণেই স্কালোনিকে আনা হয়।

গোড়ার দিকে স্কালোনির দলের পারফরম্যান্স ভাল ছিল না। তিনি তখন আর্জেন্টিনার পুনর্নির্মাণ শুরু করেন। স্কালোনির হাতে পড়েই মেসি নির্ভরতা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে আর্জেন্টিনা। মেসির মতো খেলোয়াড়ের উপরে আস্থা রাখবেন যে কোনও কোচই। তাঁর মতো খেলোয়াড় দলে থাকার অর্থই হল বাকিরা গুটিয়ে থাকবেন। সব বল পৌঁছবে মেসির কাছে। কিন্তু এই আর্জেন্টিনা দলে মেসি একা জেতাচ্ছেন তা নয়। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আলভারেজ জোড়া গোলের মালিক। মেসি দুর্দান্ত পারফরম্যান্স করছেন, অ্যাসিস্ট করছেন, পেনাল্টি থেকে গোল করছেন, তেমনই বাকিরাও ম্যাচের উপরে প্রভাব বিস্তার করছেন। এখানেই স্কালোনির সাফল্য। তাঁর দল ফুল ফোটাচ্ছে মাঠে। একজন কোচ আর কী চাইতে পারেন! বিশ্বজয় থেকে আর এক ধাপ দূরে স্কালোনির আর্জেন্টিনা। 

[আরও পড়ুন: ‘চাঁদের পাহাড়’-এর আলভারেজ পারেননি, মেসির সঙ্গী নিজেই ‘হিরের টুকরো’]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে