৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনুগামীকে পুলিশি হেনস্তার অভিযোগ, প্রতিবাদে বীজপুর থানায় বিক্ষোভ অর্জুনের

Published by: Subhamay Mandal |    Posted: April 19, 2019 4:42 pm|    Updated: April 19, 2019 4:42 pm

Arjun Singh and his followers shows protest outside Bijpur PS

আকাশনীল ভট্টাচার্য, বারাকপুর: তৃণমূল ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দেওয়া যুবনেতা-সহ বেশ কয়েকজন কাউন্সিলরকে হেনস্তা করছে পুলিশ। এই অভিযোগে শুক্রবার বীজপুর থানা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন বারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিং ও তাঁর অনুগামীরা। এদিন যুবনেতা সুদীপ্ত দাস-সহ হালিশহর পুরসভার উপপ্রধান রাজা দত্ত ও চারজন কাউন্সিলরের উপর পুলিশি হেনস্তার বিরুদ্ধে থানার সামনে বিক্ষোভ দেখান অর্জুন সিং। তাঁর অভিযোগ, ভোটের আগে বিজেপি নেতা মুকুল রায় ও তাঁর হাত ধরে সুদীপ্ত দাস-সহ বেশ কয়েকজন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। কিন্তু তারপর থেকেই সুদীপ্ত ও অন্যান্যদের হেনস্তা করছে পুলিশ। মিথ্যা মামলা সাজিয়ে, অপরাধী সাব্যস্ত করার চেষ্টা চলছে পুলিশ-প্রশাসনের তরফে। যার প্রতিবাদেই এদিন বিক্ষোভ।

[আরও পড়ুন: নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, অর্জুনের মিছিলেও বাজল বাবুলের বিতর্কিত গান]

প্রসঙ্গত, হালিশহর এলাকার বাসিন্দা সুদীপ্ত দাস একদা তৃণমূলের যুবনেতা ছিলেন। এলাকায় বেশ দাপট রয়েছে। তবে পুলিশ জানিয়েছে, তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সেগুলির তদন্তের জন্য সুদীপ্তকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ। অনেকদিন ধরেই তাঁকে খুঁজছে পুলিশ। এর সঙ্গে তৃণমূল বা বিজেপির কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছে বীজপুর থানার পুলিশ। অর্জুনের দাবি, ‘তৃণমূল ছেড়ে বিজেপিতে যেতেই ও অপরাধী হয়ে গেল? পুলিশ মিথ্যা মামলা সাজিয়ে সুদীপ্তকে হেনস্তা করছে। তৃণমূলের ইন্ধনেই হচ্ছে এসব।’ যদিও অভিযোগ অস্বীকার করে স্থানীয় তৃণমূল নেতৃত্বের পালটা, সুদীপ্তর বিরুদ্ধে একাধিক অপরাধমূলক কাজকর্মে জড়িতে থাকার প্রমাণ রয়েছে। পুলিশ তাই তদন্ত করছে। ও দলে থাকল কি থাকল না তাতে কিছু যায় আসে না। আইন আইনের পথে চলবে।

[আরও পড়ুন: বর্ণাঢ্য রোড-শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন পেশ অর্জুন সিংয়ের]

প্রসঙ্গত, অর্জুন সিং যখন তৃণমূলে ছিলেন তখন থেকেই তাঁর সঙ্গে সখ্যতা সুদীপ্তর। এলাকায় তৃণমূল ঘনিষ্ঠ বলে পরিচিত ওই যুবনেতা। ওই এলাকারই বিধায়ক মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়। তৃণমূলে থাকাকালীন অর্জুনের সঙ্গে শুভ্রাংশুর গোষ্ঠীর আদায় কাঁচকলায় সম্পর্ক এলাকার অল্পবিস্তর সবারই জানা। সুদীপ্তর পুলিশি হেনস্তার পিছনে সে কারণও হতে পারে বলে মত স্থানীয়দের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে