Advertisement
Advertisement

Breaking News

আজিম প্রেমজি

করোনা মোকাবিলায় সামনের সারিতে আজিম প্রেমজি, বড় অনুদান Wipro’র

টাটা গোষ্ঠীর পর এগিয়ে এল আজিম প্রেমজির তিন সংস্থা।

Azim Premji Foundation, Wipro commit Rs 1,125 crore to tackle Covid-19
Published by: Subhajit Mandal
  • Posted:April 1, 2020 2:43 pm
  • Updated:April 1, 2020 5:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (CoronaVirus) কামড়ে বিশ্বজুড়েই ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন হাজার হাজার মানুষ। ভারতেও দাপট বাড়াচ্ছে মারক ভাইরাস। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত ভারতে ১৪০০-র বেশি মানুষ এই রোগে আক্রান্ত।ইতিমধ্যেই প্রাণ গিয়েছে ৩৮ জনের। দেশের এই কঠিন পরিস্থিতিতে অনেকেই এগিয়ে আসছেন সাহায্যার্থে। খেলোয়াড় থেকে শুরু করে অভিনেতা, সেলেব্রিটি, তালিকায় আছেন সমাজের সব শ্রেণির মানুষ। তবে মহামারির বিরুদ্ধে এই লড়াইয়ে অগ্রণী ভুমিকা নিচ্ছেন দেশের শিল্পপতিরা। ইতিমধ্যেই মহামারি মোকাবিলায় মোটা অংকের অনুদান ঘোষণা করেছে টাটা গ্রুপ। পিছিয়ে নেই রিলায়েন্সও। এবার সেই তালিকায় নাম লেখাল আজিম প্রেমজির Wipro।

 

Advertisement

প্রেমজির (Azim Premji) সঙ্গে যুক্ত ৩ সংস্থা মিলিয়ে মোট ১১২৫ কোটি টাকা দান করল করোনা মোকাবিলায়। বুধবার উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজ এবং আজিম প্রেমজি ফাউন্ডেশনের তরফে যৌথ বিবৃতিতে অনুদানের কথা ঘোষণা করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, করোনার জেরে স্বাস্থ্য এবং মানবতার উপর যে ভয়াবহ সংকট নেমে এসেছে, তা মোকাবিলা করতে উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজ এবং আজিম প্রেমজি ফাউন্ডেশন যৌথভাবে ১১২৫ কোটি টাকা অনুদান করার সিদ্ধান্ত নিয়ছে। এই টাকা দিয়ে যারা সামনে থেকে এই লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছে আমাদের সমাজের সেই পিছিয়ে পড়া মানুষের চিকিৎসা করা হবে। ১১২৫ কোটি টাকার মধ্যে আজিম প্রেমজি ফাউন্ডেশনের তরফে এক হাজার কোটি, উইপ্রো এন্টারপ্রাইজের তরফে ১০০ কোটি এবং উইপ্রো লিমিটেডের তরফে ২৫ কোটি দেওয়া হবে।

Advertisement

[আরও পড়ুন: লকডাউনে মানবিক বেঙ্গালুরু, নিখরচায় তিনবেলা খাবার পাচ্ছেন আটকে পড়া বাঙালিরা]

এর আগে রতন টাটার দুই সংস্থা টাটা সন্স এবং টাটা ফাউন্ডেশনের তরফে যৌথভাবে ১৫০০ কোটি টাকার অনুদান ঘোষণা করা হয়। মুকেশ আম্বানির রিলায়েন্স গ্রুপ ঘোষণা করে ৫০০ কোটি টাকা। জিন্দালদের তরফ থেকে ঘোষণা করা হয় ১০০ কোটি টাকা। দেশের শিল্পপতিদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ অনুদান দিল প্রেমজির তিন সংস্থা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ