BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের জঙ্গি নিশানায় আমজনতা, নিহত ফুচকা বিক্রেতা, উদ্ধার নিখোঁজ ২ জওয়ানের দেহ

Published by: Paramita Paul |    Posted: October 16, 2021 7:49 pm|    Updated: October 16, 2021 8:03 pm

1 civilion shot dead, another left injured in Kashmir | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ উত্তপ্ত হচ্ছে কাশ্মীর (Kashmir)। একদিকে নির্বিচারে আমনাগরিককে নিশানা করছে জেহাদিরা। তো অন্যদিকে গুলির লড়াইয়ে সেনা জওয়ানদেরও হত্যা করছে তারা। শনিবার জোড়া দুসংবাদ মিলল ভূস্বর্গ থেকে। শ্রীনগরে জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন এক আমনাগরিক। পুলওয়ামাতেও (Pulwama) জঙ্গিহানায় গুরুতর জখম হয়েছেন আরও  এক ভিনরাজ্যের শ্রমিক। এদিকে দুদিন ধরে নিখোঁজ থাকার পর পুঞ্চ সেক্টর থেকে দুই সেনার দেহ উদ্ধার হয়েছে। এনিয়ে এই অভিযানে মোট ৯ জন সেনা শহিদ হলেন। যা সাম্প্রতিক অতীতে সর্বোচ্চ। 

গত কয়েকদিন ধরেই উত্তপ্ত ভূস্বর্গ। শীতের আগেই উপত্যকায় ঢোকার চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। আবার কাশ্মীরে আতঙ্কের দিন ফেরাতে নির্বিচারে কাশ্মীরিদের নিশানা করছে জেহাদিরা। গত দুই সপ্তাহে ৯ জন আম-কাশ্মীরি প্রাণ হারিয়েছেন। এবার সেই তালিকায় জুড়ে গেল আরও একজন।

[আরও পড়ুন: জওয়ান হত্যার বদলা, কাশ্মীরে সেনার গুলিতে নিকেশ লস্করের শীর্ষ কমান্ডার উমর]

Top JeM Commander terrorist Sham Sofi killed in Kashmir Encounter

নিহত ফুচকা বিক্রেতা কাশ্মাীরের স্থায়ী বাসিন্দা নন। তিনি আদপে বিহারের বাঁকা জেলার বাসিন্দা। নাম অরবিন্দ কুমার। বয়স ৩৬। এদিন সন্ধে পৌনে সাতটা নাগাদ লাগোয়া ইদগাহ এলাকায় হামলা চালায় জঙ্গিরা। তাদের ছোড় গুলিতে জখম হন অরবিন্দ। সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

 

একইদিনে পুলওয়ামাতেও হামলা চালায় জঙ্গির। পুুলিশ স্টেশন লাগোয়া এলাকায় চালানো গুলিতে গুরুতর জখম হন এক শ্রমিক। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, জখম শ্রমিকের নাম সাগির আহমেদ। তিনি উত্তরপ্রদেশের বাসিন্দা। ভূস্বর্গে শ্রমিক হিসেবে কাজ করতেন তিনি।  শুধু আমজনতা নয়, জঙ্গি হামলা হয়েছে পুলওয়ামার কাকাপোরা পুলিশ স্টেশনে। থানা লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায় জেহাদিরা। যদিও সেখান থেকে হতাহতের কোন খবর মেলেনি। বারবার ভিনরাজ্যের শ্রমিকদের টার্গেট করে আতঙ্ক বাড়াতে চাইছে জেহাদিরা। যাতে ভিন রাজ্য থেকে অন্য কেউ কাশ্মীরে কাজ করতে না আসে। 

[আরও পড়ুন: শাহরুখপুত্র গ্রেপ্তারি: NCB কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ফের বিস্ফোরক মহারাষ্ট্রের মন্ত্রী]

Five terrorists killed in three separate encounters in Kashmir

এদিকে ৪৮ ঘণ্টা নিখোঁজ থাকার পর দুই সেনা জওয়ানের দেহ উদ্ধার হল কাশ্মীরের পুঞ্চ সেক্টর থেকে। বৃহস্পতিবার অভিযান চলাকালীন তাঁরা নিখোঁজ হয়ে যান। তাঁদের মধ্যে একজন জুনিয়র কমিশনড অফিসারও রয়েছেন। চিরুনী তল্লাশি চলাকালীন তাঁদের দেহ উদ্ধার করল সেনা। শহিদ দুই জওয়ানের নাম যোগেম্বর সিং এবং বিক্রম সিং নেগি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে