BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শীতলকুচির পুনরাবৃত্তি মণিপুরে! ভোট চলাকালীন নিরাপত্তারক্ষীর গুলিতে হত যুবক

Published by: Kishore Ghosh |    Posted: March 5, 2022 2:02 pm|    Updated: March 5, 2022 2:10 pm

1 Killed In Manipur Assembly Election Violence | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরে (Manipur Assembly Election 2022) প্রথম দফা ভোটে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছিল এক পুলিশকর্মীর। শনিবার দ্বিতীয় দফাতেও রক্ত ঝরল উত্তপূর্বের এই রাজ্যে। এদিন নিরাপত্তারক্ষীদের গুলিতে সেরাজ্যের কারোং বিধানসভায় মৃত্যু হয়েছে এক ব্যক্তির।

জানা গিয়েছে, কারোং (Karong) বিধানসভার একটি ভোটকেন্দ্রে হঠাৎই তুমুল উত্তেজনা তৈরি হয়। রাজনৈতিক দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে গুলি চালায় ভোটকেন্দ্রে উপস্থিত নিরাপত্তারক্ষীরা। তাতেই মৃত্যু হয়েছে এক ব্যক্তির। এছাড়াও রাজ্যের বিভিন্ন এলাকা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর মিলছে এদিন। থানলোনে (Thanlon) ইভিএম (EVM) অপহরণের অভিযোগ উঠেছে। নির্বাচনের প্রথম পর্বে বেশ কিছু দুষ্কৃতী বেশ কয়েকটি বুথে ভাঙচুর চালিয়েছিল। ইভিএমও ভাঙচুর করে তারা। সেই বুথগুলিতেও শনিবার পুনর্নির্বাচন হচ্ছে।

[আরও পড়ুন: ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়াদের জন্য স্বস্তি, বড় ঘোষণা ন্যাশনাল মেডিক্যাল কমিশনের]

উল্লেখ্য, প্রথম দফায় মণিপুরের তিপাইমুখ বিধানসভা কেন্দ্রের একটি বুথে কর্তব্যরত পুলিশকর্মীর মৃত্যু হয়।মৃত পুলিশ কর্মীর নাম নাওরেম ইবোচৌবা (Naorem Ibochouba)। পুলিশের প্রাথমিক তদন্তে দাবি করা হয়, নিজের রিভলভার থেকে দুর্ঘটনাবশত গুলি চালিয়ে দিয়েছিলেন নাওরেম। তাতেই মৃত্যু হয় তাঁর। একই কথা বলেছিলেন মণিপুরের মুখ্য নির্বাচনী আধিকারিক রাজেশ আগরওয়াল (Rajesh Agarwal)। তার আগে বিধানসভা নির্বাচনের (Manipur Assembly Poll) দু’দিন আগে জেডিইউ (JDU) প্রার্থী ওয়াংলেমবাম রোহিত সিংকে লক্ষ্য গুলি করা হয়েছিল।

[আরও পড়ুন: নিম্নমুখী দেশের করোনা অ্যাকটিভ কেস, এখনও চিন্তায় রাখছে মৃত্যুহার]

প্রসঙ্গত, শনিবার সকাল ৭টায় মণিপুরে দ্বিতীয় ও শেষ দফার ভোট শুরু হয়েছে। এই পর্বে রাজ্যের ছ’টি জেলার ২২ আসনে চলছে ভোটগ্রহণ। এদিন মোট ৯২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হচ্ছে। নির্বাচনের শেষ পর্বে মণিপুরের থৌবাল, চান্দেল, উখরুল, সেনাপতি, তামেংলং এবং জিরিবাম জেলার মোট ৮.৩৮ লক্ষ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোট গণনা তথা ফলাফল ঘোষিত হবে ১০ মার্চে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে