BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অযোধ্যায় ভূমিপুজোয় বিরাট আয়োজন, রামকে লক্ষাধিক লাড্ডু নিবেদন করবেন প্রধানমন্ত্রী

Published by: Soumya Mukherjee |    Posted: July 31, 2020 8:43 pm|    Updated: July 31, 2020 10:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দির (Ram Temple) -এর ভূমিপুজোয় হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই উপলক্ষে সাজো সাজো রব উঠেছে উত্তরপ্রদেশে। চলছে শেষ লগ্নের প্রস্তুতি। জঙ্গি হামলার আশঙ্কা থাকায় কড়া নিরাপত্তারও আয়োজন করছে প্রশাসন। এর মধ্যেই জানা গেল, ভূমিপুজোর দিন ভগবান রামকে নিজের হাতে লক্ষাধিক লাড্ডু নিবেদন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরই সেগুলো প্রসাদ আকারে বিলি করা হবে ভূমিপুজোয় যোগ দিতে আসা ভক্তদের মধ্যে। পাঠানো হবে দেশের বিভিন্ন মন্দিরেও।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষে অযোধ্যার মণি রাম দাস ছাউনিতে মোট এক লক্ষ ১১ হাজার লাড্ডু তৈরি করা হচ্ছে। আগামী ৫ আগস্ট ভূমিপুজোর দিন ১১১টি থালায় ওই লাড্ডুগুলি সাজিয়ে ভগবান রামকে নিবেদন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তারপর তা বিলি করা হবে সেখানে উপস্থিত মানুষদের মধ্যে। দেশের বিভিন্ন মন্দিরেও তা পাঠানো হবে।

[আরও পড়ুন: মহামারী আবহে নেশার টানে পেটে যাচ্ছে বিষ মদ, বিষক্রিয়ায় পাঞ্জাবে মৃত ২১ ]

এপ্রসঙ্গে লাড্ডু তৈরির দায়িত্বে থাকা মণি রাম দাস ছাউনির এক ব্যক্তি বলেন, গত কয়েকদিন ধরে ওই লাড্ডুগুলি বানানো হচ্ছে। আর তা বিতরণের জন্য তৈরি করা হচ্ছে ব্যাগ। ওই ব্যাগে লাড্ডু ছাড়াও থাকবে অযোধ্যা এবং রাম মন্দির সম্পর্কিত বই ও একটি শাল। লাড্ডু দেওয়ার জন্য আলাদা ভাবে ১১ হাজার স্টিলের টিফিনবক্সও কেনা হয়েছে।  প্রধানমন্ত্রীর পুজোর পর ওই ব্যাগগুলি অনুষ্ঠানে উপস্থিত ভক্তদের হাতে তুলে দেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, ৫ তারিখ রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষে অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি উপস্থিত থাকার কথা রয়েছে সংঘ প্রধান মোহন ভাগবতের। হাজির থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ অন্য বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীও। তবে করোনার ভাইরাসের সংক্রমণ রুখতে খুব বেশি জনসমাগম করা হচ্ছে না। যাঁরা ওখানে থাকবেন তাঁদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়েছে।

[আরও পড়ুন: জাতীয় সংগীতে ব্রাত্য উত্তর-পূর্বাঞ্চল, বিস্ফোরক অভিযোগ ত্রিপুরার প্রাক্তন কংগ্রেস নেতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement