BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াই জঙ্গিদের, খতম জইশের ১ জেহাদি

Published by: Biswadip Dey |    Posted: December 19, 2021 8:32 am|    Updated: December 19, 2021 8:32 am

1 Lashkar-e-Taiba terrorist was killed in an encounter in Jammu and Kashmir's Srinagar। Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও গুলির লড়াইয়ে কেঁপে উঠল ভূস্বর্গ। রবিবার জম্মু-কাশ্মীরের (Jammu & Kashmir) শ্রীনগরে (Srinagar) সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছে কুখ্যাত পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের (Jaish-i-Muhammad) এক জঙ্গি।

কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার ভোররাতে শ্রীনগরের হারওয়ান অঞ্চলে গুলির লড়াই শুরু হয়। যৌথ বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় হলে এক জঙ্গির মৃত্যু হয়। এলাকা এখনও ঘিরে রেখেছে সেনা ও পুলিশ। চলছে তল্লাশি।

[আরও পড়ুন: Golden Temple: স্বর্ণমন্দিরে ঢুকে শিখ ধর্মগ্রন্থকে অপবিত্র করার চেষ্টা, উন্মত্ত জনতার মারে মৃত অভিযুক্ত]

উল্লেখ্য়, বৃহস্পতিবারই উপত্যকা অঞ্চলে জঙ্গি দমনে বড় সাফল্য পেয়েছিল বাহিনী। কুলগামে হিজবুল মুজাহিদিন জেহাদি গোষ্ঠীর দুই জঙ্গি নিকেশ হয় যৌথ বাহিনীর গুলিতে।
দিনকয়েক আগে জঙ্গিহানায় শহিদ হয়েছেন দুই পুলিশ কর্মী। জখম অন্তত ১২। এর পর থেকেই আরও জোরদার হয়েছে কাশ্মীরের জঙ্গিদমন অভিযান। সূত্রের খবর, কুলগামের রেডওয়ানি এলাকায় জেহাদিরা আত্মগোপন করে রয়েছে বলে খবর পায় পুলিশ। গোপনে অভিযান চালানো হয়। ঘিরে ফেলা হয় গোটা এলাকা। গা ঢাকা দেওয়া জেহাদিদের আত্মসমর্পণ করার নির্দেশ দেয় যৌথবাহিনী। এরপর ফের রবিবার উত্তপ্ত পরিস্থিতি তৈরি হল শ্রীনগরে।

[আরও পড়ুন: ‘দেশের যত দুঃখ-দুর্দশা সব হিন্দুত্ববাদীদের জন্য’, আমেঠিতে দাঁড়িয়ে বললেন রাহুল]

প্রসঙ্গত, ৩৭০ ধারা বিলুপ্তির পর থেকে কাশ্মীরে নাশকতামূলক ঘটনা অনেকটাই কমেছে বলে দাবি করেছে কেন্দ্র। সংসদে কেন্দ্রের দাবি, ৩৭০ ধারা বিলোপ (Article 370) হওয়ার পরেই কমেছে জম্মু ও কাশ্মীরের জঙ্গি কার্যকলাপ। সংসদে এই বিষয়ে একটি প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই (Union Minister of State for Home Affairs Nityananda Rai) বলেন, ২০১৯-এর আগস্টে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই উপত্যকায় সন্ত্রাস অনেকটাই কমেছে। এইসঙ্গে সীমান্ত পেরিয়ে জঙ্গি অনুপ্রবেশও কমে গিয়েছে আগের তুলনায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে