BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নৌসেনার নির্মীয়মাণ যুদ্ধজাহাজে ভয়াবহ আগুন, মৃত ১

Published by: Bishakha Pal |    Posted: June 22, 2019 10:21 am|    Updated: June 22, 2019 10:24 am

1 worker dead in fire at Navy warship at Mazgaon Dockyard

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্মীয়মাণ এক যুদ্ধজাহাজে আগুন লেগে মৃত্যু হয়েছে এক শ্রমিকের। শুক্রবার সন্ধেবেলা ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের মাজগাঁও ডকইয়ার্ডে। নৌসেনা সূত্র খবর, ওই ব্যক্তির নাম ব্রজেশ কুমার। দম বন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁর।  

মুম্বইয়ের মাজগাঁও ডক ভারতের একমাত্র বন্দর যেখানে সাবমেরিন তৈরি হয়। জানা গিয়েছে, এই বন্দরে নির্মাণের কাজ হচ্ছিল আইএনএস বিশাখাপত্তনমের। ২০১৫ সালের ২০ এপ্রিল জাহাজটি তৈরি শুরু হয়। ২০২১ সালের মধ্যে কাজ শেষ হওয়ার কথা। সেই কারণেই মাজগাঁও এসেছিল আইএনএস বিশাখাপত্তনম। কাজ ঠিকঠাকই চলছিল। আচমকাই সন্ধে পৌনে ছ’টা নাগাদ এর দ্বিতীয় ও তৃতীয় ডেকে আগুন ধরে যায়। জাহাজের বাতানুকূল যন্ত্র থেকেই আগুন লেগেছে বলে অনুমান। আগুন লাগার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে আসে দমকলের আটটি ইঞ্জিন। দমকলকর্মীদের সঙ্গে আগুন নেভানোর কাজে হাত লাগান নৌসেনার কর্মীরাও। জরুরি অবস্থার জন্য গাড়িও নিয়ে আসা হয়। আগুন এখন নিয়ন্ত্রণে।

[ আরও পড়ুন: টর্চের আলোতেই ক্ষতে সেলাই, হাসপাতালের পরিষেবায় ক্ষুব্ধ রোগীর পরিবার ]

দমকলকর্তা পি এস রাগঅংডালে জানিয়েছে, সন্ধে ৫টা ৪৪ মিনিটে আইএনএস বিশাখাপত্তনমের দ্বিতীয় ডেকে আগুন লাগে। ক্রমে তা তৃতীয় ডেকে ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় ঢেকে যায় গোটা জাহাজ। ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়। জানা গিয়েছে, মৃত ওই শ্রমিকের নাম ব্রজেশ কুমার। বয়স ২৩ বছর। চুক্তির ভিত্তিতে তাঁকে নিয়োগ করা হয়েছিল। তাঁকে মৃত অবস্থাতেই হাসপাতালে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন, জে জে হাসপাতালের সিএমও। দমকলকর্মীদের অনুমান, এখনও ভিতরে আরও এক শ্রমিক আটকে রয়েছেন। তাঁকে উদ্ধারের চেষ্টা চলছে।

[ আরও পড়ুন: যোগ দিবসে সেনাকে কটাক্ষ! রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগে সরব অমিত শাহ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে