BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বানভাসি অসমে মৃত বেড়ে ১০৭, ক্ষতিগ্রস্ত ৫৬ লক্ষের বেশি

Published by: Soumya Mukherjee |    Posted: July 30, 2020 3:02 pm|    Updated: July 30, 2020 3:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণের পাশাপাশি বন্যার জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে অসম। এখনও পর্যন্ত সেখানে বন্যার কারণে ১০৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে. ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লক্ষ ৭১ হাজার ৩১ জন।

বৃহস্পতিবার অসম স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (ASDMA)-এর তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, ২৯ জুলাই পর্যন্ত অসমে বন্যা (flood) -এর জেরে ১০৭ জনের মৃত্যু হয়েছে। আর ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লক্ষ ৭১ হাজার ৩১ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে। জোরকদমে চলছে উদ্ধার কাজও।

[আরও পড়ুন: রাম মন্দিরের ভূমি পুজোর আগেই কোভিড আক্রান্ত পুরোহিত]

অসমের বন্যা বিপর্যস্ত জেলাগুলির মধ্যে সব থেকে খারাপ অবস্থা হয়েছে গোয়ালপাড়ার। সেখানে ক্ষতিগ্রস্ত হয়েছেন চার লক্ষ ৬০ হাজারের বেশি মানুষ। এরপরই বরপেটায় ৩ লক্ষ ৮১ হাজার ও মারিগাঁও জেলায় তিন লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। গোটা রাজ্যের প্রায় ২০৩০টির বেশি গ্রাম জলমগ্ন হয়ে পড়েছে। ক্ষতি হয়েছে ২২ লক্ষ ৩৪ হাজার হেক্টর জমির। কিছু কিছু জায়গায় বৃষ্টির পরিমাণ কম হওয়ায় পরিস্থিতির উন্নতি হলেও গোয়ালপাড়া, জোরহাট, শোনিতপুর ও ধুবরি জেলায় বিপদসীমার উপর দিয়ে বইছে ব্রহ্মপুত্রের জল। এর ফলে অনেক জায়গায় ভূমি ধসের ঘটনাও ঘটেছে।

[আরও পড়ুন: সিলেবাস থেকে বাদ যাচ্ছে না টিপু সুলতানের অধ্যায়, তুমুল বিতর্কে পিছু হটল কর্ণাটক সরকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement