BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

নাসিকের হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিক, শ্বাসকষ্টে মৃত্যু ২২ রোগীর

Published by: Paramita Paul |    Posted: April 21, 2021 2:41 pm|    Updated: April 22, 2021 12:04 pm

Nashik

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্সিজেন লিক করে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রের নাসিকের (Nashik) হাসপাতালে। এই ঘটনায় অক্সিজেনের অভাবে ওই হাসপাতালে ইতিমধ্যে ২২ জনের মৃত্যু হয়েছে।  ভেন্টিলেশনে থাকা আরও ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক। মহারাষ্ট্রের সরকারের তরফে খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে।

বুধবার দুপুরে মহারাষ্ট্রের নাসিকের ড. জাকির হুসেন হাসপাতালে এই বিপর্যয় ঘটে। হাসপাতাল সূত্রে খবর, এদিন দুপুরে অক্সিজেন ট্যাঙ্কার ভরতি করা হচ্ছিল। সেই সময় ট্যাঙ্কার থেকে অক্সিজেন লিক (Oxygen leak) করে। সূত্রের খবর, ট্যাঙ্কারের ভালভে যান্ত্রিক সমস্যা হয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনী। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি।

[আরও পড়ুন ; কত দামে কোভিশিল্ড পাবে রাজ্য সরকার? ঘোষণা করল সেরাম ইনস্টিটিউট]

দেশে ভয়াবহ রূপ নিয়েছে করোনা সংক্রমণ। অক্সিজেনের অভাবে ধুঁকছেন অধিকাংশ রোগী। এদিকে অক্সিজেনের জোগানে ঘাটতি রয়েছে। মহারাষ্ট্রের পরিস্থিতি আরও শোচনীয়। এমন পরিস্থিতিতে হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিকের ঘটনা নিসন্দেহে আতঙ্কের। অক্সিজেনের অভাবে হাসপাতালে ত্রাহি ত্রাহি রব পড়ে গিয়েছে। ইতিমধ্যে ৩১ জনকে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে খবর। বাকি রােগীদের ছোট ছোট অক্সিজেন সিলিন্ডার দিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চলছে। 

 

মহারাষ্ট্রের মন্ত্রী ড. রাজেন্দ্র সিংঘানে জানিয়েছেন, “ইতিমধ্যে ভেন্টিলেশনে থাকা ১১ জন রোগীর মৃত্যু হয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে তদন্ত করা হবে। যারা দোষী, তাদের রেহাই দেওয়া পাবে না।” নাসিকের বিপর্যয়ে দুঃখপ্রকাশ করে পূর্ণাঙ্গ তদন্ত চাইলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবিস। 

[আরও পড়ুন ; উত্তরপ্রদেশে ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকেই বিনামূল্যে করোনা টিকা, ঘোষণা আদিত্যনাথের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement