BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা রোগীর শেষকৃত্য থেকে ফিরে মৃত ২১! আতঙ্ক ছড়াল রাজস্থানের গ্রামে

Published by: Biswadip Dey |    Posted: May 8, 2021 7:53 pm|    Updated: May 8, 2021 7:53 pm

150 Attended Burial Of Covid Positive Man, 21 Dead In Rajasthan Village | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) রোগীর শেষকৃত্যে গিয়েছিলেন প্রায় শ’দেড়েক শ্মশানযাত্রী। ফেরার পর তাঁদের মধ্যে ২১ জনের মৃত্যু হল কয়েক দিনের মধ্যে। মৃতদের মধ্যে চারজনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। বাকিদের মৃত্যুও মারণ ভাইরাসের সংক্রণের ফলে হয়েছে কিনা তা এখনও জানা যায়নি। গোটা ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজস্থানের (Rajasthan) খিরভা গ্রামে।

ঠিক কী হয়েছিল? গত ২১ এপ্রিল গ্রামে নিয়ে আসা হয় করোনায় মৃত এক গ্রামবাসীর দেহ। তাঁর শেষকৃত্যে শামিল হন প্রায় ১৫০ জন শ্মশানযাত্রী। অভিযোগ, করোনা বিধি না মেনেই সেই শেষকৃত্যে অংশ নেন তাঁরা। জানা গিয়েছে, মৃতদেহটি প্লাস্টিকে মোড়া ছিল। সেই মৃতদেহ অনেকে স্পর্শও করেছিলেন।

[আরও পড়ুন: করোনা চিকিৎসায় DRDO’র তৈরি ওষুধকে জরুরি ভিত্তিতে ছাড়পত্র দিল ড্রাগ কন্ট্রোলার]

সেদিনের পর থেকে ৫ মে পর্যন্ত ২১ জন শ্মশানযাত্রীর মৃত্যু ঘটে। তবে তাঁদের মধ্যে ৩-৪ জনের দেহেই করোনার সংক্রমণ ধরা পড়েছে। এপ্রসঙ্গে লক্ষ্মণগড়ের মহকুমা শাসক কুলরাজ মীনা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, ‘‘আমরা মৃতদের পরিবার-পরিজনদের মধ্যে ১৪৭ জনের দেহে করোনা পরীক্ষা করেছি। গ্রামটিতে কোনও গোষ্ঠী সংক্রমণ ছড়িয়েছে কিনা তা খতিয়ে দেখতেই ওই পরীক্ষা করা হয়েছে।’’ সেই সঙ্গে তিনি জানিয়েছেন, গ্রামটিকে জীবাণুমুক্ত করতে ইতিমধ্যেই অভিযান চালানো হয়েছে। গ্রামবাসীদের বারবার বোঝানো হয়েছে পরিস্থিতির গুরুত্ব। তাঁরা সকলেই সহযোগিতাও করছেন বলে জানিয়েছেন তিন‌ি।

ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় প্রথম শেয়ার করেন কংগ্রেসের রাজ্য সভাপতি গোবিন্দ সিং দোস্তারা। সিকর জেলার ওই গ্রাম তাঁরই বিধানসভা অঞ্চলের মধ্যে পড়ে। মৃত গ্রামবাসীদের উদ্দেশে শোকপ্রকাশ করে তিনি জানিয়ে দেন, আরও অনেকের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। পরে অবশ্য পোস্টটি তিনি মুছে দেন।

সিকর জেলার মুখ্য মেডিক্যাল অফিসার অজয় চৌধুরী অবশ্য বিষয়টি সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে চান‌নি। তিনি জানিয়েছেন, স্থানীয় প্রশাসনের কাছ থেকে রিপোর্ট পেলে তবেই তিনি এব্যাপারে মন্তব্য করবেন।

[আরও পড়ুন: করোনা কালে জেলে ভিড় কমাতে তৎপর সুপ্রিম কোর্ট, বহু বন্দিকে প্যারোলে ছাড়ার নির্দেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement