BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মুক্ত হওয়ার পথে এগোচ্ছে দেশ, ২৪ ঘণ্টায় আরও কমল অ্যাকটিভ কেসের সংখ্যা

Published by: Sulaya Singha |    Posted: January 17, 2021 10:00 am|    Updated: January 17, 2021 10:10 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবারই দেশজুড়ে শুরু হয়েছে গণ টিকাকরণ। প্রথমদিন ১ লক্ষ ৯১ হাজারেরও বেশি করোনা যোদ্ধাকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। আর এর মধ্যেই টিকাকরণের দ্বিতীয় দিন স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া করোনা পরিসংখ্যানেও মিলল আশার আলো। একলাফে অনেকটা কমল দেশের অ্যাকটিভ কেস। ক্রমেই যেন মারণ ভাইরাস থেকে মুক্তির দিকেই এগিয়ে যেতে সফল হচ্ছে ভারত।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ১৪৪ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। ফলে দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫ লক্ষ ৫৭ হাজার ৯৮৫ জন। এদিকে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ২৭৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮১ জনের। যদিও সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি।

[আরও পড়ুন: ‘NIA-কে দিয়ে কৃষকদের ভয় দেখানো হচ্ছে’, পুরনো জোটসঙ্গী অকালি দলের তোপের মুখে BJP]

তবে প্রতিদিনই বাড়ছে করোনা জয়ীর সংখ্যা। একদিনে দেশে রোগমুক্ত হয়েছেন ১৭ হাজার ১৭০ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ১ লক্ষ ৯৬ হাজার ৮৮৫ জন। আর এই সংখ্যাই নতুন করে ঘুরে দাঁড়াতে সাহস জোগাচ্ছে সাধারণকে। স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককেও। বুলেটিন অনুযায়ী, বর্তমানে অ্যাকটিভ কেস কমে হয়েছে ২ লক্ষ ৮ হাজার ৮২৬।

[আরও পড়ুন: পাঁচদিনে দু’বার গণধর্ষিতা ১৩ বছরের কিশোরী, প্রশ্নের মুখে মধ্যপ্রদেশের নিরাপত্তাব্যবস্থা]

টিকাকরণের পাশাপাশি চলছে নমুনা পরীক্ষাও। দেশের মোট ৩ কোটি ফ্রন্টলাইন যোদ্ধাদের বিনামূল্যে টিকা দেওয়ার ব্যবস্থা করেছে কেন্দ্র। পরের ফেজে ভ্যাকসিন দেওয়া হবে ২৭ কোটি মানুষকে। বিশ্বের সর্ববৃহৎ টিকাকরণ কর্মসূচির প্রশংসা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও (WHO)। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement