১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অগ্নিপথ প্রকল্পের ঘোষণায় হতাশ হয়ে আত্মঘাতী ১৯ বছরের তরুণ, চাঞ্চল্য রাজস্থানে

Published by: Anwesha Adhikary |    Posted: June 22, 2022 1:54 pm|    Updated: June 22, 2022 3:47 pm

19 year old commit suicide, disappointed by Agnipath Scheme | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিপথ প্রকল্প (Agnipath Scheme) নিয়ে আশাহত হয়ে আত্মঘাতী হলেন এক যুবক। রাজস্থানের ১৯ বছর বয়সি ওই যুবকের পরিবার জানিয়েছে, প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু কেন্দ্রীয় সরকারের ঘোষণার পর থেকেই ভেঙে পড়েছিলেন ওই যুবক। তারপরেই মঙ্গলবার তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। প্রসঙ্গত, ভারতীয় সেনাবাহিনীতে নিয়োগের ক্ষেত্রে অগ্নিপথ প্রকল্প ঘোষণা করার পর থেকেই দেশজুড়ে বিক্ষোভ শুরু হয়েছে।

আত্মঘাতী যুবকের নাম অঙ্কিত। পড়াশোনার কারণে বাড়ি থেকে দূরেই থাকতে হত তাঁকে। মঙ্গলবার সেখানেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন অঙ্কিত। ভাড়া বাড়ি থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশে অভিযোগ জানিয়েছে তাঁর পরিবার। মৃতের কাকা লেখরাজ জানিয়েছেন, সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন অঙ্কিত। নানা প্রতিযোগিতামূলক পরীক্ষাও দিচ্ছিলেন। কিন্তু অগ্নিপথ প্রকল্প ঘোষণা হওয়ার পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি। সেই হতাশা থেকেই আত্মহত্যা করেছেন বলে পরিবারের দাবি।

[আরও পড়ুন: অসমের বন্যায় ফের মৃত্যু সাতজনের, এক সপ্তাহে দুর্যোগে প্রাণহানির সংখ্যা বেড়ে ৮৯]  

স্থানীয় থানার এসএইচও ইন্দরপ্রকাশ যাদব বলেছেন, “অঙ্কিতের ঘর সিল করে দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত মৃতের ঘর থেকে সুইসাইড নোট পাওয়া যায়নি। তবে ঘটনা নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।” পুলিশের তরফে জানানো হয়েছে, বোনের সঙ্গে মনোমালিন্য হয়েছিল অঙ্কিতের। সেই কারণে আত্মহত্যার ঘটনা ঘটেছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

গত সপ্তাহে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) অগ্নিপথ প্রকল্প ঘোষণার পর থেকেই গণরোষের (Agnipath Protest) মুখে পড়েছে বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই ১১ বার অগ্নিপথের বিভিন্ন নিয়মে বদল করেছে কেন্দ্র। প্রথম সারির কেন্দ্রীয় মন্ত্রী, তিন সেনাপ্রধান সকলেই অগ্নিপথের সুফল বোঝাতে মাঠে নেমেছেন কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি। চাকরির ভবিষ্যৎ নিয়ে ক্রমশই দুশিন্তা বাড়ছে যুবসমাজের। এবার এক তরুণের প্রাণও গেল এই প্রকল্পের ফলে।

[আরও পড়ুন: শিব সেনার ‘মহা’ নাটকে নয়া মোড়, আজই ইস্তফা দিতে পারেন উদ্ধব ঠাকরে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে